শুক্রবার ২রা ডিসেম্বর, ২০২২ খ্রিস্টাব্দ | ১৭ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

দায়িত্ব নেওয়ার পর যা বললেন প্রধানমন্ত্রী আনোয়ার ইব্রাহিম

নিজস্ব প্রতিবেদক   |   শুক্রবার, ২৫ নভেম্বর ২০২২ | প্রিন্ট

দায়িত্ব নেওয়ার পর যা বললেন প্রধানমন্ত্রী আনোয়ার ইব্রাহিম

মালয়েশিয়ার রাজনীতিতে তিন দশক ধরে একটি আলোচিত নাম আনোয়ার ইব্রাহিম। ১৯৯০-এর দশকে দেশটির উপ-প্রধানমন্ত্রী এবং ২০১৮ সালে ‘অফিশিয়াল প্রাইম মিনিস্টার-ইন-ওয়েটিং’ অবস্থায় ছিলেন। কিন্তু প্রধানমন্ত্রীর পদ ধরা দিয়েও এত দিন ধরা দেয়নি। বরং এই সময় জেল-জুলুম আর নির্যাতনে কেটেছে। অবশেষে অধরা সেই প্রধানমন্ত্রীর চেয়ার ধরা দিল আনোয়ার ইব্রাহিমের পায়ে।

 

গতকাল দেশটির নতুন প্রধানমন্ত্রী হিসেবে শপথ নিয়েছেন। দায়িত্ব নেওয়ার পর প্রথম গণমাধ্যমের মুখোমুখি হয়ে আনোয়ার ইব্রাহিম বলেন, ‘বিদ্বেষপূর্ণ সমাজ নিরাময়, দুর্নীতি দমন এবং অর্থনীতি পুনরুদ্ধারে কাজ করবে মালয়েশিয়ার সরকার। দেশে সুশাসন প্রতিষ্ঠায় কাজ করবে নতুন সরকার। তাছাড়া বিচার বিভাগের স্বাধীনতা এবং জনগণের উন্নত জীবন নিশ্চিত করবে। একইসাথে আভাস দেন, আরও দুই শরিকের সহযোগিতায় জোট সরকার গঠনে সক্ষম হবে তার রাজনৈতিক দল।

 

আনোয়ার ইব্রাহিম আরও বলেন, ‘বহু বিচার আর বছরের পর বছর কারাবন্দি থাকার পর আজ আমি মালয়েশিয়ার প্রধানমন্ত্রী। এর জন্য আল্লাহর কাছে শুকরিয়া। রাজার প্রতিও কৃতজ্ঞতা প্রকাশের ভাষা নেই। যখন রাজনীতিকরা আমাকে সমর্থন দেননি, তিনি দেশ সামলানোর যোগ্য ভেবেছেন।’ উল্লেখ্য, প্রধানমন্ত্রী নির্বাচিত হলেও মালয়েশিয়ায় কাটেনি সরকার গঠন ঘিরে অনিশ্চয়তা। ইব্রাহিম সরকারকে ১৯ ডিসেম্বর পার্লামেন্টের আস্থা ভোটে দিতে হবে জনপ্রিয়তার প্রমাণ।   সূত্র : এপি নিউজ।

Facebook Comments Box
advertisement

Posted ০৫:২২ | শুক্রবার, ২৫ নভেম্বর ২০২২

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com

%d bloggers like this: