সোমবার ৪ঠা মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ২০শে ফাল্গুন, ১৪৩০ বঙ্গাব্দ

ঠাকুরগাঁওয়ে উপনির্বাচনে ভোটগ্রহণ চলছে

নিজস্ব প্রতিবেদক   |   বুধবার, ০১ ফেব্রুয়ারি ২০২৩ | প্রিন্ট

ঠাকুরগাঁওয়ে উপনির্বাচনে ভোটগ্রহণ চলছে

বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি) এর পদত্যাগ করা আসনের মধ্যে ঠাকুরগাঁও-৩ (পীরগঞ্জ ও রাণীশংকৈল) আসনে ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) এর মাধ্যমে ভোটগ্রহণ শুরু হয়েছে।

 

আজ (১ ফেব্রুয়ারি) সকাল সাড়ে ৮টায় শুরু হওয়া ভোটগ্রহণ শেষ হবে বিকাল সাড়ে ৪টায়। এবারে জাতীয় সংসদের উপনির্বাচনে প্রথমবারের মত অনুষ্ঠিত হচ্ছে ইভিএমে ভোট। তবে ভোটকে ঘিরে দেখা মেলেনি ভোটারদের উচ্ছ্বাস।

 

জেলা নির্বাচন অফিস সূত্রে জানা যায়, জেলার পীরগঞ্জ ও রানীশংকৈল উপজেলার ২টি পৌরসভা ও ১৬টি ইউনিয়ন নিয়ে গঠিত এ আসন। যার ভোটকেন্দ্রের সংখ্যা ১২৮টি। এই আসনে ভোটার সংখ্যা ৩ লাখ ২৪ হাজার ৭৪১ জন। এর মধ্যে পুরুষ ১ লাখ ৬৫ হাজার ২১০ জন এবং নারী ১ লাখ ৫৯ হাজার ৫৩১ জন।

 

এ আসনে ছয়জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। তারা হলেন- ১৪ দল মনোনীত ওয়ার্কার্স পার্টির ইয়াসিন আলী (হাতুড়ি), জাতীয় পার্টির হাফিজ উদ্দিন আহম্মেদ (লাঙ্গল), স্বতন্ত্র প্রার্থী অধ্যক্ষ গোপাল চন্দ্র রায় (একতারা), জাকের পার্টির এমদাদুল হক (গোলাপ ফুল), ন্যাশনাল পিপলস পার্টির শাফি আল আসাদ (আম) ও বাংলাদেশ ন্যাশনালিস্ট ফ্রন্টের সিরাজুল ইসলাম (টেলিভিশন)।

 

ঠাকুরগাঁওয়ের জেলা প্রশাসক মাহবুবুর রহমান বলেন, উপনির্বাচনটি সুষ্ঠু করতে আমরা বদ্ধপরিকর। সেই সাথে যে কোন পরিস্থিতি মোকাবেলা করে অবাধ ও নিরপেক্ষ ভোট উপহার দিতেও আমরা প্রস্তুত।

Facebook Comments Box
advertisement

Posted ০৫:২৩ | বুধবার, ০১ ফেব্রুয়ারি ২০২৩

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com