সোমবার ৩০শে জানুয়ারি, ২০২৩ খ্রিস্টাব্দ | ১৬ই মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ

ক্ষুদ্র নৃ-গোষ্ঠী শিক্ষার্থীদের শিক্ষা উপবৃত্তি প্রদান

শাহরিয়ার মিল্টন   |   রবিবার, ২৭ নভেম্বর ২০২২ | প্রিন্ট

ক্ষুদ্র নৃ-গোষ্ঠী শিক্ষার্থীদের শিক্ষা উপবৃত্তি প্রদান

শেরপুর :“আমার ভাষা, আমার পরিচিতি” এ প্রতিপাদ্যকে ধারণ করে শেরপুরের ঝিনাইগাতীতে নেতৃত্ব পরবর্তী প্রজন্ম দল (জিএনজি), বাংলাদেশ কোচ আদিবাসী ইউনিয়ন শেরপুর জেলা শাখা ও হাজং যুব সংঘের আয়োজনে এবং এসআইএল ইন্টারন্যাশনাল বাংলাদেশের সহযোগিতায় কোচ, হাজং আদিবাসী ক্ষুদ্র নৃ-গোষ্ঠী শিক্ষার্থীদের মাঝে এককালীন শিক্ষা উপবৃত্তি প্রদান, সাংস্কৃতিক প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (২৬ নভেম্বর) গজনী কালচারাল সেন্টারে অনুষ্ঠিত এ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন, উপজেলা নির্বাহী অফিসার ফারুক আল মাসুদ। জিএনজি দলের দলনেতা রনজিৎ হাজং এর সভাপতিত্বে ও এসআইএল ইন্টারন্যাশনাল শেরপুর আঞ্চলিক অফিসের এরিয়া ম্যানেজার সুজল সাংমার সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, সহকারী কমিশনার (ভূমি) আশরাফুল কবীর, ট্রাইবাল ওয়েলফেয়ার এসোসিয়েশনের চেয়ারম্যান নবেশ খকশী ও এসআইএল ইন্টারন্যাশনাল বাংলাদেশ এর সম্প্রীতি প্রজেক্টের প্রজেক্ট লিডার মি. মার্কাস সরেন।

সাংস্কৃতিক প্রতিযোগিতার বিচারকের দায়িত্ব পালন করেন কোচ নেতা শিক্ষক যুগল কিশোর কোচ ও চিন্তাহরণ হাজং। অনুষ্ঠানের শুরুতে কোচ, হাজং ও ক্ষুদ্র নৃ-গোষ্ঠী শিল্পীরা নৃত্য ও গানের মাধ্যমে অনুষ্ঠানের প্রধান অতিথিকে বরণ করেন। পরে জিএনজি দলের সদস্যরা গান, নাচ, কবিতাসহ ৩টি ক্যাটাগরিতে অংশগ্রহণ করেন। এদিন প্রধান অতিথি ৭৫ জন ক্ষুদ্র নৃ-গোষ্ঠী শিক্ষার্থীর মাঝে এককালীন শিক্ষাবৃত্তি প্রদান কার্যক্রম উদ্বোধন করেন।

Facebook Comments Box
advertisement

Posted ০৭:৪০ | রবিবার, ২৭ নভেম্বর ২০২২

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com

%d bloggers like this: