শনিবার ১৫ই জুন, ২০২৪ খ্রিস্টাব্দ | ১লা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ

কুমিল্লায় ছাত্রদল নেতা হত্যা, প্রতিবাদে ঢাকায় বিক্ষোভ

নিজস্ব প্রতিবেদক   |   শনিবার, ১৬ মার্চ ২০২৪ | প্রিন্ট

কুমিল্লায় ছাত্রদল নেতা হত্যা, প্রতিবাদে ঢাকায় বিক্ষোভ

কুমিল্লা দক্ষিণ জেলার ছাত্রদল নেতা জামিল হাসান অর্নবকে সন্ত্রাসীরা গুলি করে হত্যার প্রতিবাদে বিক্ষোভ মিছিল করেছে সংগঠনটির নেতাকর্মীরা।

শনিবার (১৬ মার্চ) নয়াপল্টনে অনুষ্ঠিত বিক্ষোভ মিছিলে ছাত্রদলের সভাপতি রাকিবুল ইসলাম রাকিব বলেন, পবিত্র রমজান মাসেও থেমে নেই খুনী, সন্ত্রাসী, নিপীড়ক ও ধর্ষকদের অভয়ারণ্য সংগঠন ছাত্রলীগের উন্মত্ততা ও নৃশংসতা।

রাকিব বলেন, ইতোপূর্বেও ছাত্রলীগের এ ধরণের সশস্ত্র সংঘাতের বলি হতে হয়েছে গর্ভের শিশুকে, নিরপরাধ পথচারিকে, সাধারণ শিক্ষার্থীদের। কিন্তু কোনো কিছুতেই এই সন্ত্রাসীদের উন্মত্ততাকে নিয়ন্ত্রণ করতে পারছে না দলকানা প্রশাসন। ফলে দেশের আইনশৃঙ্খলা ব্যবস্থা, শিক্ষার সুষ্ঠু পরিবেশ মারাত্মকভাবে ব্যাহত হচ্ছে। এই পবিত্র রমজান মাসে তারা সাধারণ শিক্ষার্থীদের রমজানের ফজিলত বিষয়ক আলোচনা, গণইফতারে হামলার মতো ধৃষ্টতা প্রদর্শন করে চলেছে।

গতকাল শুক্রবার কুমিল্লায় আধিপত্য বিস্তার নিয়ে ছাত্রলীগের দুই সন্ত্রাসী বাহিনীর মাঝে সশস্ত্র সংঘর্ষ হয়। এ সময় জুমার নামাজ শেষে মসজিদ থেকে বের হয়ে নিজ বাড়ির দিকে যাওয়ার পথে ঘটনাস্থল অতিক্রমকালে কুমিল্লা দক্ষিণ জেলার ছাত্রদল নেতা জামিল হাসান অর্নবকে গুলি করে সন্ত্রাসী বাহিনী। মুমূর্ষু অবস্থায় অর্নবকে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

ছাত্রদলের সাধারণ সম্পাদক নাছির উদ্দীন নাছির এই নৃশংস হত্যাকাণ্ডের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে অবিলম্বে খুনীদের গ্রেফতারসহ যথাযথ বিচার নিশ্চিত করার দাবি জানান। তিনি বলেন, অন্যথায় উদ্ভূত যেকোনো পরিস্থিতির দায়ভার প্রশাসনকেই বহন করতে হবে।

বিক্ষোভ মিছিলটি নয়াপল্টন বিএনপি কার্যালয় থেকে শুরু হয়ে নাইটিঙ্গেল মোড়ে সংক্ষিপ্ত সমাবেশের মধ্যে দিয়ে শেষ হয়।

বিক্ষোভ মিছিলে আরও উপস্থিত ছিলেন— কেন্দ্রীয় সংসদের সিনিয়র সহ-সভাপতি আবু আফসান মোহাম্মদ ইয়াইহিয়া, সিনিয়র যুগ্ম-সাধারণ সম্পাদক শ্যামল মালুম, সাংগঠনিক সম্পাদক আমানউল্লাহ আমান, দফতর সম্পাদক মো. জাহাঙ্গীর আলম (সহ-সভাপতি পদমর্যাদা) এবং প্রচার সম্পাদক শরীফ প্রধান শুভ (যুগ্ম-সাধারণ পদমর্যাদা)।

 

Facebook Comments Box
advertisement

Posted ১৪:২৭ | শনিবার, ১৬ মার্চ ২০২৪

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com