সোমবার ১৫ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ২রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ঈদের পর রাফাহতে হামলার পরিকল্পনা ইসরায়েলের

নিজস্ব প্রতিবেদক   |   বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪ | প্রিন্ট

ঈদের পর রাফাহতে হামলার পরিকল্পনা ইসরায়েলের

ঈদুল ফিতরের আগে ফিলিস্তিনের রাফাহতে ইসরায়েল কোনো ধরনের স্থল হামলা চালাবে না বলে জানিয়েছে মিসর। গতকাল বুধবার (২৭ মার্চ) মধ্যপ্রাচ্যভিত্তিক সংবাদমাধ্যম নিউ আরব নিউজকে এ তথ্য জানান মিসরের এক কর্মকর্তা। তিনি বলেছেন, রাফাহতে ঈদের পর হামলার পরিকল্পনা করছে দখলদার ইসরায়েল।

ইসরায়েলি সেনাদের হামলা থেকে বাঁচতে গাজার ১৩ লাখ বাসিন্দা বর্তমানে রাফাহতে অবস্থান করছেন। তবে এখন সেখানে হামলা চালানোর হুমকি দিয়ে আসছে ইসরায়েল।

মিসরের কর্মকর্তা জানিয়েছেন, ইসরায়েল হামলার নির্দিষ্ট কোনো তারিখ বলছে না। তবে ঈদের আগে তারা কোনো হামলা চালাবে না বলে জানিয়েছে। আগামী ১০ এপ্রিল মধ্যপ্রাচ্যে ঈদ হওয়ার সম্ভাবনা রয়েছে।

মিসরীয় কর্মকর্তা আরও জানিয়েছেন, ইসরায়েল তাদের আশ্বস্ত করেছে রাফাহতে যদি কোনো ধরনের হামলা তারা চালায়ও; তাহলে সেটি নির্ধারিত লক্ষ্যবস্তুতে চালানো হবে

এরআগে ইসরায়েল হুমকি দিয়েছিল যদি জিম্মিদের ছেড়ে না দেওয়া হয় তাহলে রমজানের শুরুর দিন থেকেই রাফাহতে বর্বরতা শুরু করবে তারা। তবে আন্তর্জাতিক সম্প্রদায়ের চাপে পড়ে রাফাহতে হামলা থেকে বিরত থাকে ইসরায়েল।

গত ৭ অক্টোবর হামাস ও ইসরায়েলের মধ্যে যুদ্ধ শুরু হয়। ছয় মাসেরও বেশি সময় ধরে চলা এ যুদ্ধে এখন পর্যন্ত ৩২ হাজারের বেশি ফিলিস্তিনি নিহত হয়েছেন। এছাড়া আহত হয়েছেন আরও প্রায় ১ লাখ মানুষ।

গত সপ্তাহে জাতিসংঘের নিরাপত্তা পরিষদে অনতিবিলম্বে গাজায় যুদ্ধবিরতি চেয়ে তোলা প্রস্তাব পাস হয়। কিন্তু তা সত্ত্বেও গাজায় হামলা অব্যাহত রেখেছে ইসরায়েলি সেনারা। তাদের হামলায় ছোট্ট এ উপত্যকায় প্রতিদিন প্রায় একশ মানুষের মৃত্যু হচ্ছে।  সূত্র: দ্য নিউ আরব

Facebook Comments Box
advertisement

Posted ১৬:২১ | বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com