বৃহস্পতিবার ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

‌‌‌‘সংসদে কোনো এমপি এরশাদকে স্বৈরাচার বললে হৃদয়ে রক্তক্ষরণ হয়’

  |   মঙ্গলবার, ০৫ মার্চ ২০১৯ | প্রিন্ট

‌‌‌‘সংসদে কোনো এমপি এরশাদকে স্বৈরাচার বললে হৃদয়ে রক্তক্ষরণ হয়’

দেশের উন্নয়নের অন্যতম রূপকার, সাবেক সফল রাষ্ট্রনায়ক, সাবেক সফল সেনাবাহিনী প্রধান এবং বর্তমানে বিরোধীদলীয় নেতা পল্লীবন্ধু এরশাদকে জাতীয় সংসদে দাঁড়িয়ে কোনো এমপি স্বৈরাচার বললে আমাদের হৃদয়ে শুধু আঘাত লাগে না, রক্তক্ষরণ হয় বলে মন্তব্য করেছেন জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য ও ঢাকা-৪ আসনের সংসদ সদস্য সৈয়দ আবু হোসেন বাবলা।

মঙ্গলবার (০৫ ফেব্রুয়ারি) জাতীয় সংসদে রাষ্ট্রপতির ভাষণের ওপর ধন্যবাদ প্রস্তাবের আলোচনায় অংশ নিয়ে তিনি এ মন্তব্য করেন।

হুসেইন মুহম্মদ এরশাদ আওয়ামী লীগকে রাষ্ট্র ক্ষমতায় আনার জন্য সব সময় শেখ হাসিনার পাশে থাকেন উল্লেখ করে সৈয়দ আবু হোসেন বাবলা বলেন, আমার নেতার নাম উচ্চারণ করার আগে কোনো ধরণের সম্মানসূচক শব্দ প্রয়োগ করার ব্যাপারেও তারা (এমপিরা) কৃপণতা করেন। এটি আমরা সরকারি দলের বন্ধুদের কাছে প্রত্যাশা করি না।

তিনি বলেন, প্রায়ই দেখা যায়, সংসদে যেকোনো বিষয়ের ওপর আলোচনার সময় সরকারি দলের কয়েকজন এমপি প্রাসঙ্গিক বা অপ্রাসঙ্গিকভাবে একটি বিশেষ দলের নাম উচ্চারণ করেন এবং সেই দলের নেতা-নেত্রীর নাম নিয়ে সংসদে আলোচনা-সমালোচনা করে বক্তব্য দেন। তারা এমন একটি দলের ও দলের নেতাদের নিয়ে সমালোচনা করেন, যে দলটিকে এই দেশের মানুষ বারবার প্রত্যাখ্যান করছে। অথচ সেই দল নিয়ে সংসদে আলোচনা করে জনগণের করের টাকা অপচয় করেন।

ঢাকা-৪ আসনের সংসদ সদস্য আরও বলেন, প্রথমত তাদের দলের প্রচারের কাজটি সরকারি দলের কয়েকজন এমপি খুব ভালোভাবেই করছেন। শুধু সংসদে নয়, সংসদের বাইরে বিভিন্ন সভা-সমাবেশে ওই বিশেষ দলটি নিয়ে বা দলটির নেতাদের নিয়ে বক্তব্য রাখেন।

Facebook Comments Box
advertisement

Posted ২২:২০ | মঙ্গলবার, ০৫ মার্চ ২০১৯

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com