বৃহস্পতিবার ১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

‌`সরকারের পায়ের তলায় মাটি নেই'

  |   মঙ্গলবার, ০১ এপ্রিল ২০১৪ | প্রিন্ট

rafikul-islam-miyax.thumbnail

নিজস্ব প্রতিবেদক : এই সরকারের পায়ের তলায় মাটি নেই বলে মন্তব্য করেছেন বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়া। মঙ্গলবার জাতীয় প্রেসক্লাব মিলনায়তনে যুবদল ঢাকা মহানরী দক্ষিণ আয়োজিত এক সমাবেশে তিনি এ মন্তব্য করেছেন। বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসের বিরুদ্ধে সকল মিথ্যা মামলা প্রত্যাহারের দাবিতে এ সমাবেশের আয়োজন করা হয়।

রফিকুল ইসলাম মিয়া বলেন, অনুষ্ঠিত পঞ্চম এবং চতুর্থ ধাপের উপজেলা নির্বাচনের মাধ্যমে আবার প্রমাণিত হয়েছে গত ৫ জানুয়ারি নির্বাচনে অংশ না নিয়ে বেগম খালেদা জিয়া সঠিক সিদ্ধান্ত নিয়েছিলেন। ওই নির্বাচনে অংশ নিলেও উপজেলা নির্বাচনের মতোই পরিণতি হতো। তারা জবরদস্তি করে আমাদের জয় ছিনিয়ে নিতো।

তিনি বলেন, ৫ জানুয়ারি ভোটারবিহীন নির্বাচনের মাধ্যমে ক্ষমতায় এসে সরকার দিশেহারা হয়ে পড়েছে। তাদের পায়ের তলায় মাটি নেই। তাই তারা উপজেলা নির্বাচন দিয়ে নিজেদের গ্রহণযোগ্যতা যাচাই করতে চেয়েছিল, কিন্তু দেশের মানুষ তাদের ভোট দেয়নি। তাই তারা অব্যাহত সহিংসতা ও তা-বের মাধ্যমে জবরদস্তি করে বিজয় ছিনিয়ে নিয়েছে।

বিএনপি নাকে খত দিয়ে নির্বাচনে এসেছে ইসি মোবারকের এমন বক্তব্যের কড়া সমালোচনা করে তিনি বলেন, এমন কথা কোনো দলীয় ক্যাডাররাও বলতে পারে না। ইসি মোবারকের এমন বক্তব্যই প্রমাণ করে নির্বাচন কমিশন কতোটুকু সরকারের আজ্ঞাবহ হয়ে কাজ করছে। তাই এই নির্বাচন কমিশনকে অবিলম্বে পদত্যাগ করতে হবে।

শীর্ষ নেতাদের গ্রেফতারের নিন্দা জানিয়ে বিশিষ্ট এই আইনজীবী বলেন, বর্তমান পুলিশ বাহিনীকে সরকার বিরোধী মত দমনের হাতিয়ার হিসেবে ব্যবহার করছে। পুলিশ বাহিনীকে দলীয় ক্যাডার বাহিনীতে পরিণত করেছে সরকার। যার প্রমাণ আমরা দেখতেই পাই মির্জা ফখরুল ইসলাম আলমগীর, ড. খন্দকার মোশাররফ হোসেন ও মির্জা আব্বাসসহ সকল  নেতাদের বিরুদ্ধে মিথ্যা মামলা দিয়ে জেলে ভরে রেখেছে। এখন আবার জামিনও দেয়া হচ্ছে না।

মাসুদ আহমেদ মিলনের সভাপতিত্বে সমাবেশে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন- বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, যুগ্ম মহাসচিব এডভোকেট রুহুল কবির রিজভী আহমেদ, যুবদলের সভাপতি মোয়াজ্জেম হোসেন আলাল প্রমুখ।

Facebook Comments Box
advertisement

Posted ১৪:৪৪ | মঙ্গলবার, ০১ এপ্রিল ২০১৪

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com