শুক্রবার ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

৮০ ইউপি, পৌরসভা ও উপজেলায় ভোট ২৭ জুলাই

  |   বৃহস্পতিবার, ০৯ জুন ২০২২ | প্রিন্ট

৮০ ইউপি, পৌরসভা ও উপজেলায় ভোট ২৭ জুলাই

ইউনিয়ন পরিষদ (ইউপি), পৌরসভা ও উপজেলা পরিষদ মিলিয়ে স্থানীয় সরকারের ৮০ জায়গায় আগামী ২৭ জুলাই ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। নির্বাচন কমিশনের (ইসি) উপসচিব মো. আতিয়ার রহমান এ তথ্য জানিয়েছেন।

 

তিনি জানান, একই তফসিলে ২৭ জুলাই তিনটি পৌরসভায় সাধারণ, তিনটি পৌরসভার বিভিন্ন পদে উপ-নির্বাচন, দুইটি উপজেলা পরিষদে সাধারণ, দুই উপজেলায় উপ-নির্বাচন, ১৯টি ইউনিয়ন পরিষদে সাধারণ ও ৩৭টিতে বিভিন্ন শূন্য পদে ও প্রার্থীর মৃত্যুজনিত বা মনোনয়নপত্র দাখিল না করা, শপথ না করায় ১৪টিতে উপনির্বাচন অনুষ্ঠিত হবে।

 

এসব নির্বাচনে মনোনয়নপত্র দাখিলের শেষ সময় ২৮ জুন, মনোনয়নপত্র বাছাই ৩০ জুন, মনোনয়নপত্র প্রত্যাহারের শেষদিন ৭ জুলাই এবং ভোটগ্রহণ করা হবে আগামী ২৭ জুলাই। সবগুলোতে ইলেকট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে ভোটগ্রহণ করা হবে।

 

তিন পৌরসভায় সাধারণ নির্বাচন:

ঢাকা জেলার দোহার এবং জয়পুরহাটের পাঁচবিবি ও ক্ষেতলাল পৌরসভা।

 

তিন পৌরসভার শূন্য পদে উপ-নির্বাচন:

ফরিদপুরের মধুখালী পৌরসভায় ৬ নং ওয়ার্ডে সাধারণ ওয়ার্ডের কাউন্সিলর, চট্টগ্রামের সীতাকুণ্ড পৌরসভায় ৯ নং ওয়ার্ডে সাধারণ ওয়ার্ডের কাউন্সিলর এবং মেহেরপুরের গাংনী পৌরসভায় ৭ নং ওয়ার্ডে সাধারণ ওয়ার্ডের কাউন্সিলর পদে উপ-নির্বাচন।

 

দুই উপজেলায় সাধারণ নির্বাচন:

সিলেটের ওসমানীনগর ও সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলা পরিষদে সাধারণ নির্বাচন অনুষ্ঠিত হবে। ভোট হবে ইভিএমে।

 

দুই উপজেলায় উপ-নির্বাচন:

২৭ জুলাই মৌলভীবাজারের শ্রীমঙ্গল উপজেলায় ও মেহেরপুর সদর উপজেলায় ভাইস চেয়ারম্যান পদে উপনির্বাচন অনুষ্ঠিত হবে। ভোট হবে ইভিএমে।

 

১৯ ইউপিতে সাধারণ নির্বাচন:

ঠাকুরগাঁও জেলার রাণীশংকৈল উপজেলার হোসেনগাঁও, বাচৌঁর ও নন্দুয়ার; রংপুর জেলার পীরগঞ্জ উপজেলার রায়পুর, রামনাথপুরও পীরগঞ্জ; পাবনার সাঁথিয়া উপজেলার করমজা; টাঙ্গাইলের সদর উপজেলার ছিলিমপুর, কাতুলী, মাহমুদনগর ও কাকুয়া; ফরিদপুর জেলার মধুখালী উপজেলার ডুমাইন, মেঘচামী ও আড়পাড়া; ব্রাহ্মণবাড়িয়া জেলার নবীনগরের কাইতলা (উত্তর); কুমিল্লার চান্দিনা উপজেলার মহিচাইল; চাঁদপুরের মতলব দক্ষিণ উপজেলার খাদেরগাঁও, বড়খেরী ও চরআবদুল্যাহ ইউনিয়ন।

 

এ ছাড়া ৩৭টি ইউনিয়নের বিভিন্ন শূন্য পদে এবং প্রার্থীর মৃত্যুজনিত বা মনোনয়নপত্র দাখিল না করা, শপথ না করায় ১৪টি ইউনিয়ন পরিষদের বিভিন্ন পদে একই দিন উপ-নির্বাচন অনুষ্ঠিত হবে।  সূএ:বাংলাদেশ প্রতিদিন

Facebook Comments Box
advertisement

Posted ০৬:১৪ | বৃহস্পতিবার, ০৯ জুন ২০২২

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com