শুক্রবার ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

হানিফ মৃধার মৃত্যুর বিষয়ে স্বরাষ্ট্রমন্ত্রীর ব্যাখ্যা চান মির্জা ফখরুল ইসলাম

  |   সোমবার, ২০ মার্চ ২০১৭ | প্রিন্ট

হানিফ মৃধার মৃত্যুর বিষয়ে স্বরাষ্ট্রমন্ত্রীর ব্যাখ্যা চান মির্জা ফখরুল ইসলাম

সম্প্রতি আশকোনায় র‌্যাবের অস্থায়ী একটি ক্যাম্পে জঙ্গি হামলার ঘটনার পর র‌্যাবের হাতে গ্রেফতারের পর মো. হানিফ মৃধার মৃত্যুর বিষয়ে স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে ব্যাখ্যা চেয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তিনি বলেন, হানিফের পরিবার বলছে, ডিবি পরিচয়ে কয়েকজন লোক গত ২৭ ফেব্রুয়ারি নারায়ণগঞ্জের কাঁচপুর এলাকা থেকে তাকে ধরে নিয়ে যায়।

অন্যদিকে র‌্যাবের দাবি, আশকোনায় র‌্যাবের ফোর্সেস ব্যারাকে আত্মঘাতী হামলার দিন সন্দেহভাজন হিসেবে হানিফকে গ্রেফতার করা হয়। র‌্যাব অফিসে নেয়ার পর তার বুকে ব্যথা শুরু হলে তাকে কুর্মিটোলা জেনারেল হাসপাতালে নেয়া হয়। সেখানেই তার মৃত্যু হয়।

মির্জা ফখরুল বলেন, পরিবার ও র‌্যারের বক্তব্যের মধ্যে কোনটি সত্য? পরিবারের দাবি সত্য হলে আমরা কোন দেশে বাস করছি। সত্য উদঘাটন করতে হবে। অসংখ্য ঘটনা এমন ঘটছে।

সোমবার দুপুরে ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে ‘স্বাধীনতা সংগ্রামে শহীদ জিয়ার ভূমিকা ও বর্তমান রাজনৈতিক প্রেক্ষাপট শীর্ষক’ এক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

খিলগাঁওয়ে র‌্যাবের ওপর হামলাচেষ্টার বিষয়েও সন্দেহ প্রকাশ পায় ফখরুলের বক্তব্যে। তিনি বলেন, মোটরসাইকেলে নিরিবিলি জায়গা দিয়ে যাচ্ছিল যুবক। অথচ মোটরসাইকেলে গুলির চিহ্ন পাওয়া যায়নি। সুষ্ঠু নিরপেক্ষ তদন্ত দরকার। এসবের উদ্দেশ্য কী?

তাভেল্লা সিজার হত্যাকাণ্ডের প্রসঙ্গে তিনি বলেন, ঘটনাটি ঘটার পর নিইইয়র্কে প্রধানমন্ত্রী বলেছেন, বিএনপি নেতারা এর সঙ্গে জড়িত। কিন্তু র‌্যাব বলছে নব্য জেএমবিরা ঘটনাটি ঘটিয়েছে। কোনটা সঠিক?

আমরা তিস্তার পানি চাই, ফারাক্কার পুনরাবৃত্তি চাই না
প্রধানমন্ত্রীর আসন্ন ভারত সফর নিয়ে বিএনপি মহাসচিব বলেন, আমরা তিস্তার পানি চাই। ফারাক্কার পুনরাবৃত্তি চাই না। অভিন্ন ৫৪টি নদীর ন্যায়সঙ্গত দাবি যাতে পাই সেটা নিয়ে আলোচনা করুন। সীমান্তে যাতে বেআইনিভাবে হত্যা না হয় সেটা নিশ্চিত করুন। স্বাধীনতা সার্বভৌমত্বকে বিপন্ন ও জাতীয় স্বার্থকে বিসর্জন দিয়ে নয়, আমরা শেষ রক্ত বিন্দু দিয়ে হলেও স্বাধীনতা সার্বভৌমত্ব রক্ষা করবো।

ন্যাশনাল পিপলস পার্টির চেয়ারম্যান ড. ফরিদুজ্জামান ফরহাদের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন- বিএনপির ভাইস চেয়ারম্যান নিতাই রায় চৌধুরী, জাতীয় পার্টি (কাজী জাফর) মহাসচিব মোস্তফা জামাল হায়দার, জাগপা সভাপতি শফিউল আলম প্রধান, সাধারণ সম্পাদক খন্দকার লুৎফর রহমান, ন্যাপ ভাসানীর চেয়ারম্যান আজহারুল ইসলাম, ডেমোক্রেটিক লীগের সাধারণ সম্পাদক সাইফুদ্দীন আহমেদ মনি, এনপিপির মহাসচিব মোস্তাফিজুর রহমান মোস্তফা প্রমুখ।

আলোচনা সভা সঞ্চালনা করেন এনপিপির প্রেসিডিয়াম সদস্য আ হ ম জহির হোসেন হাকিম।

Facebook Comments Box
advertisement

Posted ০৭:৫৬ | সোমবার, ২০ মার্চ ২০১৭

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com