শনিবার ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

হাওর রক্ষা বাঁধ দুর্নীতির বরপুত্র শাল্লার ইউএনও স্ট্যান্ডরিলিজ

  |   বৃহস্পতিবার, ১৩ জানুয়ারি ২০২২ | প্রিন্ট

হাওর রক্ষা বাঁধ দুর্নীতির বরপুত্র শাল্লার ইউএনও স্ট্যান্ডরিলিজ
সুনামগঞ্জ জেলা প্রতিনিধি :  হাওর রক্ষা বাঁধের প্রকল্প বাস্থবায়ন কমিটি (পিআইসি) গঠনে অনিয়মের অভিযোগে শাল্লা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আল মুক্তাদির হোসেনকে স্ট্যান্ড রিলিজ করা হয়েছে। বৃহস্পতিবার জেলা প্রশাসকের আদেশে এই স্ট্যান্ড রিলিজ করা হয়। বর্তমানে দিরাই উপজেলা ভূমি অফিসের সহকারি কমিশনার অরুপ রতন সিংহকে অতিরিক্ত দায়িত্ব দেয়া হয়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন সুনামগঞ্জ জেলা প্রশাসক মোঃজাহাঙ্গীর হোসেন।

জানা যায়, ২০২১ সালের মার্চ মাসে মুজিববর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রীর আশ্রয়ন প্রকল্পে-২ দুর্নীতি ও অনিয়মের অভিযোগ উঠে। এই অভিযোগের প্রেক্ষিতে সুনামগঞ্জ জেলা প্রশাসক দফায় দফায় তদন্ত করেন। তদন্তে দুর্নীতির প্রমানও মিলে। এই দুর্নীতি ঢাকতে না ঢাকতেই আবারো উঠে বাজার ভিটি বন্দোবস্তর নামে অতিরিক্ত টাকা উত্তোলনের অভিযোগ। এরপরও থামেনি দুর্নীতির মহোৎসব। গত সোমবার হাওর রক্ষা বাঁধ নির্মাণ প্রকল্পের তালিকা তৈরিতে অনিয়মের অভিযোগ এনে উপজেলার ৪ ইউনিয়নের চেয়ারম্যান জেলা প্রশাসক বরাবরে লিখিত অভিযোগ করেন।কয়েকটি অভিযোগ পর্যালোচনা করে দেখা যায় সরকারি ঘরের মালামাল সাপ্লাইকারীরা ইউএনও”র কাছে প্রায় এক কোটি টাকা পায়।অভিযোগের প্রেক্ষিতে তদন্ত কমিটি গঠন করা হয়।

বৃহস্পতিবার তদন্ত কমিটি অভিযোগের তদন্ত করতে শাল্লায় আসেন এবং জেলা প্রশাসকের নির্দেশে তিন সদস্যের তদন্ত কমিটি বৃহস্পতিবার দিনভর অভিযোগকারীদের উপস্থিতিতে শাল্লা ইউএনও কার্যালয়ে তদন্ত সম্পাদন করেন।সুনামগঞ্জ জেলা প্রশাসক জাহাঙ্গীর আলম বলেন, শাল্লার ইউনওকে ঢাকায় নেওয়া হয়েছে। শাল্লার অতিরিক্ত দায়িত্ব দিরাই উপজেলার সহকারী কমিশনার ভূমিকে দেওয়া হয়েছে।
Facebook Comments Box
advertisement

Posted ১৮:০২ | বৃহস্পতিবার, ১৩ জানুয়ারি ২০২২

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com