শনিবার ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

হতদরিদ্রের ভাগ্য পরিবর্তনই প্রধানমন্ত্রীর মূল দর্শন: স্পিকার

নিজস্ব প্রতিবেদক   |   মঙ্গলবার, ২২ নভেম্বর ২০২২ | প্রিন্ট

হতদরিদ্রের ভাগ্য পরিবর্তনই প্রধানমন্ত্রীর মূল দর্শন: স্পিকার

জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, বাংলাদেশের হতদরিদ্র মানুষের ভাগ্য পরিবর্তন করাই প্রধানমন্ত্রী শেখ হাসিনার সংগ্রামী জীবনের মূল দর্শন। মানুষের জন্য সংগ্রামের সঙ্গে শেখ হাসিনার জীবন ও ব্যক্তিত্বের বিভিন্ন দিক ‘শেখ হাসিনা-সংগ্রামী জীবন’ বইটিতে স্থান পেয়েছে।

 

আজ (২২ নভেম্বর) জাতীয় সংসদ ভবনের এলডি হলে পরিকল্পনা প্রতিমন্ত্রী ড. শামসুল আলমের সম্পাদনায় ‘শেখ হাসিনা-সংগ্রামী জীবন’ শীর্ষক বইয়ের মোড়ক উন্মোচন অনুষষ্ঠানে তিনি এসব কথা বলেন।

 

স্পিকার বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা বেগম ফজিলাতুন্নেছা মুজিবের মতো প্রজ্ঞাবান রাজনৈতিক দম্পতির ঘরে জন্ম নেয়া শেখ হাসিনার বাবা-মার কাছ থেকেই রাজনৈতিক শিক্ষা গ্রহণ করে এগিয়ে যাওয়া। মানুষের প্রতি তার ভালোবাসা অকৃত্রিম। বঙ্গবন্ধুর সংগ্রামী জীবনের উত্তরাধিকারী প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

 

তিনি বলেন, স্বজন হারানোর বেদনা নিয়ে তার স্বদেশ প্রত্যাবর্তন আমাদের জাতীয় জীবনের টার্নিং পয়েন্ট। সেখান থেকে গণতন্ত্র, আইনের শাসন প্রতিষ্ঠা ও বাহাত্তরের সংবিধানের মূলনীতি প্রতিষ্ঠার সংগ্রামে তিনি নেতৃত্ব দেন। তার হাত ধরেই এদেশে গণতন্ত্র পুনরুদ্ধার হয়েছে। যুদ্ধাপরাধীদের বিচার করা ও দেশকে আইনের শাসনের মূল ধারায় ফিরিয়ে আনা তার সংগ্রামী জীবনের অংশ।

 

পরিকল্পনা প্রতিমন্ত্রী ড. শামসুল আলমের সভাপতিত্বে অনুষ্ঠানে পুস্তক পর্যালোচনার ওপর বক্তব্য রাখেন- মনোয়ার হোসেন চৌধুরী, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক আ আ ম স আরেফিন সিদ্দিক ও জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের চেয়ারম্যান ড. মিল্টন বিশ্বাস।

 

অনুষ্ঠানে জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম, অন্যান্য সংসদ সদস্য, জাতীয় সংসদ সচিবালয়ের সচিব, বিভিন্ন গণ্যমান্য ব্যক্তি ও গণমাধ্যমকর্মীরা উপস্থিত ছিলেন।

Facebook Comments Box
advertisement

Posted ১৫:৫৫ | মঙ্গলবার, ২২ নভেম্বর ২০২২

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com