শুক্রবার ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

সৈয়দ সঈদ উদ্দিন হাই স্কুল এন্ড কলেজের শিক্ষক-অভিভাবক মত বিনিময় সভা

  |   বৃহস্পতিবার, ২৭ এপ্রিল ২০১৭ | প্রিন্ট

সৈয়দ সঈদ উদ্দিন হাই স্কুল এন্ড কলেজের শিক্ষক-অভিভাবক মত বিনিময় সভা

কে এম শামছুল হক, মাধবপুর থেকে  :  মাধবপুর উপজেলধীন ঐতিহ্যবাহী সৈয়দ সঈদ উদ্দিন হাই স্কুল এন্ড কলেজের অন্যতম প্রতিষ্টাতা দাতা সদস্য ও গর্ভনিং বডির সভাপতি বিশিষ্ট শিক্ষানুরাগী ইঞ্জিনিয়ার সৈয়দ এবি এম হুমায়ূন বলেছেন, ছাত্র-ছাত্রীদের নিয়মিত বিদ্যালয়ে আসতে হবে। মনোযোগ দিয়ে পড়ালেখা করতে হবে। সদা সত্য কথা বলতে হবে। মিথ্যা থেকে সকলকে বিরত থাকতে হবে। শিক্ষকদের আদেশ নিষেধ মেনে চলতে হবে। তোমাদের সৎ চরিত্রবান হতে হবে। বড়দের শ্রদ্ধা করতে হবে। সুশিক্ষায় শিক্ষিত হয়ে দেশ ও জাতির কল্যানে ভবিষৎতে আতœনিয়োগ করতে হবে। শিক্ষক হচ্ছে মানুষ গড়ার কারিগর। শিক্ষকরা আমাদের সন্তানদের শিক্ষাদানের মাধ্যমে সু-নাগরিক হিসেবে গড়ে তুলার জন্য নিরলস প্রচেষ্টা চালিয়ে যাচ্ছেন। শিক্ষার গুনগত মান বৃদ্ধির লক্ষে শিক্ষকদের আরও কঠোর পরিশ্রম করতে হবে।

তিনি বলেন, ভাল ফলাফলের জন্য শিক্ষক-অভিভাবক ও ছাত্র-ছাত্রীদের সমন্বয়ে সমি¥লিত প্রচেষ্টা চালিয়ে যেতে হবে। ভাল কাজের জন্য সকলকে এগিয়ে আসতে হবে। তিনি দেশের উন্নয়ন ও জাতির কল্যাণে সকলকে এগিয়ে আসার আহবান জানান।

তিনি গত ২৭ এপ্রিল মাধবপুর উপজেলাধীন ঐতিহ্যবাহী সৈয়দ সঈদ উদ্দিন হাই স্কুল এন্ড কলেজ মিলনায়তনের শিক্ষক ও অভিভাবকদের সাথে এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথা গুলো বলেন। কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ বাবু দীলেন কুমার পালের সভাপতিত্বে এবং সিনিয়র শিক্ষক জাহাঙ্গীর আলমের পরিচালনায় অনুষ্টিত হয়। অনুষ্টানের শুরুতে কোরআন তেলওয়াত করেন, মো: মোবাস্সির হোসেন জিমেল, অবিভাবকদের মধ্যে বক্তব্য রাখেন, মোঃ আরব আলী, মোঃ আব্দুর রউফ, মাও: নজরুল ইসলাম, শ্যামলী রানী মেম্বার, খেলু নায়েক, আসমা আক্তার, শাহীনা ফারভেজ, জুলেখা বেগম, মুক্তি রানী দোপা, সাহেদা আক্তার, হেলেনা খাতুন, সাহিনুর আক্তার, শৈবল মিয়া, শিক্ষকদের মধ্যে বক্তব্য রাখেন, মোঃ হাবিবুর রহমান সাইন্স, উপস্থিত ছিলেন, বিশিষ্ট সমাজ সেবক সৈয়দ মো: জাবেদ, সহকারী প্রধান শিক্ষক মোঃ মিজানুর রহমান, গর্ভনিং বডির সদস্য আলহাজ্ব মাও: আবুল কালাম, বজুল রহমান চকদার, মিনা রানী রায়, সাবেক সদস্য আমানুর রসূল, মাধবপুর প্রেস কøাবের সিনিয়র সহ সভাপতি ও দৈনিক ইনকিলাবের মাধবপুর (হবিগঞ্জ) উপজেলা সংবাদদাতা কে এম শামছুল হক অভিভাবক, শিক্ষক ও ছাত্রছাত্রীসহ এলাকার গণ্যমান্য ব্যাক্তি বর্গ।

Facebook Comments Box
advertisement

Posted ১৬:৪৬ | বৃহস্পতিবার, ২৭ এপ্রিল ২০১৭

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com