শুক্রবার ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

সেরা হওয়া কর্মকর্তার বাড়িতে ৯৩ লাখ টাকা, ৪০০ গ্রাম স্বর্ণ

  |   শুক্রবার, ১২ জুলাই ২০১৯ | প্রিন্ট

সেরা হওয়া কর্মকর্তার বাড়িতে ৯৩ লাখ টাকা, ৪০০ গ্রাম স্বর্ণ

দু’বছর আগে সেরা কর্মকর্তা হয়েছিলেন তিনি। অথচ দু’বছর পর তার বাড়ি থেকেই উদ্ধার হল ৯৩ লাখ টাকারও বেশি নগদ অর্থ। তদন্তকারীদের ধারণা এর পুরোটাই ঘুষের টাকা। সম্প্রতি ওই কর্মকর্তাকে গ্রেফতার করেছে পুলিশ।

ভারতের তেলেঙ্গানার রঙ্গ রেড্ডি জেলার শুল্ক কর্মকর্তা ভি লাবণ্য। তার বাড়ি হায়দরাবাদের হায়াথনগরে। বাড়িটা দেখতে নিতান্তই মধ্যবিত্ত। সেই বাড়ি থেকেই উদ্ধার হয়েছে ৯৩ লাখ ৫০ হাজার নগদ টাকা এবং ৪০০ গ্রাম স্বর্ণ। সেরা কর্মকর্তার বাড়ি থেকে এত পরিমাণ বেআইনি নগদ উদ্ধার হওয়ায় হতভম্ব হয়ে গেছে পুলিশও।

এক কৃষকের অভিযোগ ঘিরেই তদন্ত শুরু হয়। ওই কৃষক পুলিশের কাছে গ্রাম শুল্ক কর্মকর্তার বিরুদ্ধে ঘুষ নেওয়ার অভিযোগ করেছিলেন। জমির রেকর্ডের সংশোধন করার জন্য ওই কর্মকর্তা নাকি ৮ লাখ টাকা চেয়েছিলেন কৃষকের কাছ থেকে।

এর মধ্যে ৩ লাখ টাকা গ্রাম শুল্ক কর্মকর্তা নিজের জন্য এবং বাকি ৫ লাখ টাকা মণ্ডল শুল্ক কর্মকর্তা ভি লাবণ্যের জন্য চেয়েছিলেন বলে দাবি করেন ওই কৃষক। এই ভি লাবণ্যকে দু’বছর আগে তেলেঙ্গানা সরকার সেরা কর্মকর্তার পুরস্কার দেয়া হয়েছিল।

অভিযোগ পাওয়ার পর থেকেই এই বিষয়ে নজর রেখেছিল পুলিশ। ওই কৃষকের কাছ থেকে ৪ লাখ টাকা গ্রাম শুল্ক কর্মকর্তা নেন। তারপরই তাকে হাতেনাতে গ্রেফতার করে পুলিশ। গ্রাম শুল্ক কর্মকর্তাকে জেরা করেই ভি লাবণ্যর বাড়িতে তল্লাশি চালায় পুলিশ।জাগোনিউজ

Facebook Comments Box
advertisement

Posted ১৫:১১ | শুক্রবার, ১২ জুলাই ২০১৯

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com