মঙ্গলবার ২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সুষ্ঠু নির্বাচনের দুই শর্ত দিলেন খন্দকার মাহবুব হোসেন

  |   শনিবার, ১৮ আগস্ট ২০১৮ | প্রিন্ট

সুষ্ঠু নির্বাচনের দুই শর্ত দিলেন খন্দকার মাহবুব হোসেন

দেশের বর্তমান রাজনীতিক অস্থিরতা থেকে মুক্তি, মানুষের ভোটের অধিকার ও গণতন্ত্র ফিরে পেতে সুষ্ঠ নির্বাচনের দুই শর্ত দিলেন বিএনপির ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেন। তিনি বলেন, নির্বাচন যদি করতে হয় আমাদের প্রথম দাবি হবে, বর্তমান সংসদ বাতিল করে হবে, এবং একটি নির্দলীয় নিরপেক্ষ সরকারে অধীনে নির্বাচন হতে হবে।

শনিবার (১৮ আগস্ট) দুপুরে জাতীয় প্রেসক্লাবে চেতনা বাংলাদেশ আয়োজিত নির্বাচন কমিশন পুর্নঃগঠন ছাড়া আগামী জাতীয় নির্বাচন প্রশ্নবিদ্ধ শীর্ষক আলোচনা সভায় তিনি এই শর্ত দেন।

খন্দকার মাহবুব বলেন, সংবিধান থেকে নির্বাচন কমিশনকে অনেক ক্ষমতা দেওয়া হয়েছে।কিন্তু সে ক্ষমতা প্রয়োগের জন্য তার যে প্রশাসন রয়েছে, আইনশৃঙ্খলা বাহিনী রয়েছে তারা যদি নিরপেক্ষ সরকারের অধীনে না থাকে তবে কোন দলীয় সরকারের অধীনে নিরপেক্ষ নির্বাচন হতে পারে না।

তিনি বলেন, ক্ষমতা ভাগাভাগির অনেক সময় পাওয়া যাবে। যদি ক্ষমতা ভাগাভাগি করতে গিয়ে আমাদের এই বৃহত্তর ঐক্যে ফাটল ধরে তবে কেউ জনগণের রোষ থেকে রক্ষা পাবেন না।তাই মানুষের অধিকার আদায়ের জন্য,গণতন্ত্র প্রতিষ্ঠার জন্য আসুন ঐক্যবদ্ধ হই।

তিনি আরো বলেন, সরকার যদি মনে করে নির্বাচন কমিশনের ঘাড়ে বন্দুক রেখে একটা প্রহসন নির্বাচন করে আবার ক্ষমতায় আসবেন সেটা ভুল করবেন। যতই দিন যাবে সরকারের পতন দ্রুত এগিয়ে আসবে। বরং সেটা তাদের জন্য অভিশাপ হয়ে দাঁড়াতে পারে। তাই উচিত হবে শান্তিপূর্ণভাবে যেনো ক্ষমতার পালা বদল হয়।

বিএনপির এই নেতা বলেন, আগামী নির্বাচন কি হবে সেটা বাংলাদেশের মানুষেই জানবে। সরকার অনেক উন্নয়ন করেছেন। সে উন্নয়ন দেখে জনগণ যদি তাদের ভোট দেও আমরা সকলেই তাদের সর্মথন জানাবো।

Facebook Comments Box
advertisement

Posted ১৫:৩১ | শনিবার, ১৮ আগস্ট ২০১৮

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com