শুক্রবার ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

সুশীল ফোরামের মতবিনিময়ে ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন : দলীয় বিচারপতি নিয়োগের মাধ্যমে বিচার বিভাগ নিয়ন্ত্রণের চেষ্টা চলছে

  |   সোমবার, ১৭ মার্চ ২০১৪ | প্রিন্ট

khokun

স্টাফ রিপোর্টার : বিএনপির যুগ্ম মহাসচিব ও সুপ্রিমকোর্ট বারের নবনির্বাচিত সাধারণ সম্পাদক ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন বলেছেন, সরকার দলীয় বিচারপতি নিয়োগের মাধ্যমে বিচার বিভাগ নিয়ন্ত্রণ করার চেষ্টা করছে। সারাদেশে প্রতিদিন বিনাবিচারে মানুষ গুম ও হত্যা করা হচ্ছে। নাগরিকদের আত্মপক্ষ সমর্থনের সুযোগ না দিয়ে ক্রসফায়ারের নামে হত্যাকাণ্ডের মাধ্যমে আইনের শাসনের কবর দেয়া হচ্ছে।

গতকাল সুশীল ফোরামের একটি প্রতিনিধি দল সুপ্রিমকোর্ট বারের নবনির্বাচিত সাধারণ সম্পাদককে অভিনন্দন জানাতে গেলে তিনি এসব মন্তব্য করেন। এ সময় উপস্থিত ছিলেন ফোরামের সিনিয়র সহ-সভাপতি কামাল হোসাইন, সহ-সভাপতি রুহুল কুদ্দুস তালুকদার কিরণ, সাধারণ সম্পাদক সানোয়ার হোসেন সাহেদ, নোয়াখালী জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক মো. আনোয়ার হোসেন ও ফজলুল করীম শামীম প্রমুখ।

তিনি বলেন, উপজেলা নির্বাচনেও সরকার হামলা, মামলা ও বিরোধী দলের নেতাকর্মীদের হত্যা করে কেন্দ্র দখল ও ব্যালটবাক্স ছিনতাই করছে। সরকারদলীয় ক্যাডাররা সন্ত্রাসী কর্মকাণ্ড চালালেও নির্বাচন কমিশন নীরব দর্শকের ভূমিকা পালন করে উপজেলা নির্বাচনকে একটি তামাশায় পরিণত করেছে। নির্বাচন কমিশন এখন সরকারের এজেন্টে পরিণত হয়েছে।

তিনি আরো বলেন, গত ৫ জানুয়ারি ভোটারবিহীন নির্বাচনে বিনাপ্রতিদ্বন্দ্বিতায় ১৫৩ জন নির্বাচিত সংসদ সদস্য নিয়ে সরকার এখন চরম বেকায়দায় রয়েছে। সরকার এই মানসিক ভয় থেকেই বিএনপির নিরপরাধ শীর্ষ নেতাদের গ্রেফতার করে আন্দোলন দমানোর চেষ্টা করছে।

ব্যারিস্টার খোকন সরকারের প্রতি হুশিয়ারি উচ্চারণ করে বলেন, ক্রসফায়ারের নামে হত্যা বন্ধ করুন। অন্যথায় জনগণ এর কঠিন জবাব দেবে।

Facebook Comments Box
advertisement

Posted ১৪:৪৯ | সোমবার, ১৭ মার্চ ২০১৪

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com