শুক্রবার ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সুরঞ্জিতের আসনে ভোট চলছে

  |   বৃহস্পতিবার, ৩০ মার্চ ২০১৭ | প্রিন্ট

সুরঞ্জিতের আসনে ভোট চলছে

আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য সুরঞ্জিত সেনগুপ্তের মৃত্যুর পর শুন্য হয়ে যাওয়া সুনামগঞ্জ-২ আসনের উপ নির্বাচনের ভোটগ্রহণ শুরু হয়েছে। সকাল আটটায় শুরু হওয়া ভোটগ্রহণ চলবে বিকাল চারটা পর্যন্ত।

আসনটিতে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে নির্বাচনে অংশ নিচ্ছেন সুরঞ্জিত সেনের স্ত্রী ড. জয়া সেন গুপ্ত। অন্যদিকে, তার প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী ছায়েদ আলী মাহবুব হোসেন রেজু।

সকাল নয়টায় শেষ খবর পাওয়া পর্যন্ত কোনো ধরনের অপ্রীতিকর খবর পাওয়া যায়নি। প্রতিটি কেন্দ্রে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্য মোতায়েন করা হয়েছে।

সকাল থেকে ভোটার উপস্থিতি কম দেখা গেলেও সময় বাড়ার সঙ্গে সঙ্গে তা বাড়বে বলে আশা করছেন নির্বাচনের সঙ্গে সংশ্লিষ্ট কর্মকর্তারা।

এদিকে সুষ্ঠুভাবে ভোট শেষ করতে সব ধরনের প্রস্তুতি নেয়া হয়েছে বলে জানিয়েছে নির্বাচন কমিশন। নির্বাচনের জন্য ১১০টি কেন্দ্রে ব্যালট পেপারসহ প্রয়োজনীয় নির্বাচনী সরঞ্জাম গতকাল পৌঁছে দেয়া হয়।

বুধবার সকালে নির্বাচন কর্মকর্তার কার্যালয় থেকে দিরাই ও শাল্লা উপজেলার বিভিন্ন কেন্দ্রের নির্বাচনী সব সরঞ্জাম বিতরণ করা হয়। এ সময় প্রিজাইডিং অফিসার, সহকারী প্রিজাইডিং অফিসার ব্যালট পেপার ও বাক্সসহ প্রয়োজনীয় সরঞ্জামাদি বুঝে নেন। নির্বাচন সুষ্ঠু করতে বিজিবি, র‌্যাব ও আনসার সদস্যদের সমন্বয়ে চার স্তরের নিরাপত্তা ব্যবস্থা থাকবে বলে জানিয়েছিল পুলিশ। পাশাপাশি দু’টি উপজেলায় ১৮জন নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত দায়িত্ব পালন করবেন।

উল্লেখ্য, গত ৫ ফেব্রুয়ারি আওয়ামী লীগ নেতা সুরঞ্জিত সেনগুপ্তের মৃত্যুর পর, দিরাই-শাল্লা নিয়ে গঠিত সুনামগঞ্জ-২ আসনটি শূন্য হয়। এ আসনে ভোটার রয়েছেন ২ লাখ ৪৬ হাজার।

Facebook Comments Box
advertisement

Posted ০৫:৫৩ | বৃহস্পতিবার, ৩০ মার্চ ২০১৭

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com