বৃহস্পতিবার ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সুনামগঞ্জে গণতান্ত্রিক বাজেট আন্দোলনের ওয়ার্কশপ

  |   বুধবার, ২৩ ফেব্রুয়ারি ২০২২ | প্রিন্ট

সুনামগঞ্জে গণতান্ত্রিক বাজেট আন্দোলনের ওয়ার্কশপ
সুনামগঞ্জ জেলা প্রতিনিধি : গণতান্ত্রিক বাজেট আন্দোল সুনামগঞ্জ জেলা শাখার উদ্যোগে ও দি এশিয়া ফাউন্ডেশনের সহযোগিতায় বাজেটে জন অংশগ্রহণ ও স্থানীয় চাহিদা নিরুপন বিষয়ক ওয়ার্কশপ সুনামগঞ্জ প্রেসক্লাবে বুধবার সকালে অনুষ্ঠিত হয়।

নারী নেত্রী শিলা রায় এর সভাপতিত্বে ও সুনামগঞ্জ জনকল্যাণ সংস্থা সুজন এর নির্বাহী পরিচালক নির্মল ভট্টাচার্য্যর সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সুনামগঞ্জ জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান ফৌজি আরা শাম্মী, বিশেষ অতিথি ছিলেন সাবেক অধ্যক্ষ পরিমল কান্তি দে।

আলোচনায় অংশ নেন রামেন্দ্র কুমার দে মিন্টু, সুখেন্দু সেন, একে কুদরত পাশা, সালেহিন চৌধুরী শুভ প্রমূখ। আলোচনায় জাতীয় বাজেট তৈরী ও বাস্থবায়ন নিয়ে আলোচনা হয়। আলোচকরা বাজেটে কোন জন অংশ গ্রহণ নেই বলে ক্ষোভ প্রকাশ করেন। তারা বলেন, জনগণ টেক্স দেয় তাদের টাকায় বাজেট হয় কিন্তু তারা নিজেরা এ বিষয়ে কিছুই জানেন না। ইউনিয়ন পরিষদের উন্মুক্ত বাজেট নিয়ে তারা আলোচনা করেন।

আলোচকরা দাবি করেন জেলা পরিষদের মাধ্যমে প্রত্যেক জেলার বাজেট তৈরী করতে। জনগণ যখন তাদের বাজেট তৈরী করবে তখন তাদের সমস্যার সমাধান হবে। যখন ওপর ওয়ালারা বাজেট তৈরী করেন তখন তারা জনগণের চেয়ে নিজের চিন্তাই বেশী করেন।

স্থানীয় চাহিদা নিরুপন এর বিষয়ে উদাহরণ হিসেবে আলোচকরা বলেন, অেধিকাংশ জনঘনের দাবি ছিল সুনামগঞ্জ মেডিকেল কলেজ, শহরে হবে, সুনামগঞ্জ বিশ্ববিদ্যালয় জেলা শহরের আশেপাশে হবে, ছাতক থেকে দোয়ারাবাজার হয়ে রেল লাইন সুনামগঞ্জে আসবে কিন্তু তা হয়নি। কেন হয়নি তা সবাই জানেন। তবে সুনামগঞ্জে বড় বড় উন্নয়ন প্রকল্প বাস্থবায়নের জন্য তারা সংশ্লিষ্টদের অভিনন্দন জানান।

Facebook Comments Box
advertisement

Posted ১১:২৫ | বুধবার, ২৩ ফেব্রুয়ারি ২০২২

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com