বৃহস্পতিবার ১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

সালাহউদ্দিনের পিএ সাংবাদিক ছফওয়ান কারাগারে

  |   সোমবার, ০৪ ফেব্রুয়ারি ২০১৯ | প্রিন্ট

সালাহউদ্দিনের পিএ সাংবাদিক ছফওয়ান কারাগারে

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ভারতে আটক সালাহউদ্দিন আহমেদের ব্যক্তিগত সহকারী ও পেকুয়া প্রেসক্লাবের সভাপতি ছফওয়ানুল করিমকে নাশকতা মামলায় কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন আদালত। উচ্চ আদালত থেকে আগাম জামিন নিয়ে সোমবার চকরিয়া সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে ‘ফ্রেশ বেইলে’র আবেদন করলে আদালত জামিন আবেদন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর এ আদেশ দেন।

মো. ছফওয়ানুল করিম পেকুয়া সদর ইউনিয়নের সিকদার পাড়ার মাস্টার মুমিনুল হকের ছেলে। তিনি চট্টগ্রামের দৈনিক আজাদীর পেকুয়া প্রতিনিধি, পাক্ষিক পেকুয়ার সম্পাদক ও সাবেক মন্ত্রী সালাহউদ্দিন আহমেদের পারিবারিক ঘনিষ্ট জন।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনের প্রচারণা চলাকালীন পেকুয়া থানায় দায়ের করা দু’টি বিস্ফোরক ও ভাঙচুর মামলায় সাংবাদিক ছফওয়ানুল করিমকেও আসামি করা হয়েছিল।

সোমবার সকালে সাংবাদিক ছফওয়ান চকরিয়া সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট রাজিব কুমার দেবের আদালতে দু’টি মামলাতেই জামিনের আবেদন করেন। বিচারক শুনানি শেষে ছফওয়ানুল করিমকে জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন।

সূত্রমতে, একাদশ জাতীয় সংসদ নির্বাচনের প্রচারণা চলাকালীন ২০১৮ সালের ২২ ডিসেম্বর পেকুয়া থানায় বিস্ফোরক ও ভাঙচুর করার অভিযোগে পৃথক দুইটি মামলা রুজু হয়। পেকুয়া থানার ১২ (জিআর ২১৭) ও ১৭ (জিআর ২২২) নম্বর মামলা দুটিতেই ছফওয়ানুল করিমকে আসামি করা হয়। পরে ছফওয়ানুল করিম হাইকোর্টে ২৫৬৬ নম্বর মিস মামলা করে ২০১৯ সালের ৭ জানুয়ারি চার সপ্তাহের আগাম জামিন পান।

হাইকোর্টের দেয়া জামিনের মেয়াদ শেষ হওয়ার আগেই সোমবার চকরিয়া সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে ফ্রেশ বেইলের জন্য আবেদন করেন। কিন্তু আদালত জামিন নামঞ্জুর করে সাংবাদিক ছফওয়ানকে কারাগারে পাঠান।

Facebook Comments Box
advertisement

Posted ১৫:১৬ | সোমবার, ০৪ ফেব্রুয়ারি ২০১৯

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com