বৃহস্পতিবার ১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সাম্প্রদায়িক বিভাজন তৈরি করেছে আ’লীগ: সালাম

  |   বুধবার, ২০ অক্টোবর ২০২১ | প্রিন্ট

সাম্প্রদায়িক বিভাজন তৈরি করেছে আ’লীগ: সালাম

সাম্প্রদায়িক বিভাজন সৃষ্টি করে ক্ষমতাসীন আওয়ামী লীগ দেশভাগ করে ফেলেছে বলে মন্তব্য করেছেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আব্দুস সালাম।

 

পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) উপলক্ষে বুধবার দুপুরে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে বিএনপির উদ্দ্যোগে আয়োজিত মিলাদ ও দোয়া মাহফিলে এ মন্তব্য করেন তিনি।

সালাম বলেন, কেন মুসলমান, হিন্দু, বৌদ্ধ, খ্রিস্টান ভাগ করে আওয়ামী লীগ দেশটাকে ভাগ করে ফেলছে। মুক্তিযুদ্ধের মাধ্যমে আমরা এক হয়েছিলাম স্বাধীনতার পরে আওয়ামী লীগ ক্ষমতায় এসে সব ভাগ করে ফেলেছে।

 

বিএনপির এ নেতা বলেন, শেখ মুজিবুর রহমান সংসদে দাঁড়িয়ে বলেছিলেন সবাই বাঙালি হয়ে যাও। তখন থেকে পাহাড়ের যুদ্ধ শুরু হয়েছিল। জিয়াউর রহমান ক্ষমতায় আসার পরে এ সমস্যার সমাধান দিয়েছিলেন। তিনি বলেছিলেন, কেউ পাহাড়ি, কেউ চাকমা, কেউ হিন্দু, কেউ মুসলিম, আমরা সবাই বাঙালি। এ পরিচয় দিয়ে সেসময় তিনি এ সমস্যার সমাধান করেছিলেন। আজ বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান বলেছেন— ‘ধর্ম যার যার রাষ্ট্র সবার’ এটাই আমাদের স্লোগান।

 

তিনি বলেন, আজ দেশের যে অবস্থা, আমরা যদি আমাদের ধরে রাখতে চাই তাহলে মিথ্যার বিরুদ্ধে দাঁড়াতে হবে। অত্যাচার অন্যায়ের বিরুদ্ধে দাঁড়াতে হবে। কয়েকদিনের ধরে যে ঘটনা ঘটেছে তা থেকে এটা পরিষ্কার কে ঘটায়ছে। সুতরাং এ সরকারকে ক্ষমতায় রেখে এ সমস্যার সমাধান হবে না। হাসিনাকে ক্ষমতায় রেখে এ সমস্যার সমাধান হবে না। দেশকে আরো ক্রাইসিসে ঠেলে দেবে আওয়ামী লীগ।

 

ওলামা দলের আহ্বায়ক হাফেজ মাওলানা শাহ মোহাম্মদ নেসারুল হকের সঞ্চালনায় দোয়া মাহফিলে বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী, চেয়ারপারসনের উপদেষ্টা আব্দুস সালাম, যুগ্ম-মহাসচিব খায়রুল কবির খোকন, কেন্দ্রীয় নেতা মীর সরাফত আলী সপু, ডা. রফিকুল ইসলাম প্রমুখ বক্তব্য দেন।

Facebook Comments Box
advertisement

Posted ১৯:৫৮ | বুধবার, ২০ অক্টোবর ২০২১

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com