শুক্রবার ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সরকারের সমালোচনা করা রাষ্ট্রদ্রোহিতা নয় : ফখরুল

নিজস্ব প্রতিবেদক   |   রবিবার, ০৭ মে ২০২৩ | প্রিন্ট

সরকারের সমালোচনা করা রাষ্ট্রদ্রোহিতা নয় : ফখরুল

বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, সরকারের খারাপ কাজগুলো নিয়ে সমালোচনা করা তো কোনো রাষ্ট্রদ্রোহিতা নয়, এটাই গণতন্ত্রের নিয়ম। এই সরকার তাদের অন্যায় সম্পর্কে কেউ কিছু বললেই মামলা দিয়ে কণ্ঠরোধ করতে চায়। কিন্তু গণতন্ত্রের নিয়ম হচ্ছে সরকারের খারাপ কাজ নিয়ে সমালোচনা করতে হবে। কিন্তু বর্তমান সরকার সেটা করতে দিতে চায় না।

রোববার (৭ মে) দুপুরে ঠাকুরগাঁও মির্জা রুহুল আমিন মিলনায়তনে বিএনপির ঠাকুরগাঁও সদর উপজেলা শাখার সম্মেলনের ২য় অধিবেশনে এসব কথা বলেন তিনি।

তিনি বলেন, এই সরকার পরিকল্পিতভাবে রাষ্ট্রের বিচার বিভাগ থেকে শুরু করে মিডিয়া, আইনশৃংখলা রক্ষাকারী বাহিনীগুলোকে দলীয়করণ করে ফেলেছে। আজকে দেশে একটা ত্রাসের রাজত্ব কায়েম করেছে। এখন সাংবাদিকরাও কিছু লিখতে পারে না। তাদেরও ডিজিটাল সিকিউরিটি আইনে মামলা দেওয়া হচ্ছে। জাতিসংঘ বলছে, সারাদেশের মানুষ এক হয়ে বলছে ডিজিটাল আইন বাতিল করতে হবে। তখন আইনমন্ত্রী বলছেন, এই আইন বাতিল করা যাবে না।

আওয়ামী লীগ ক্ষমতায় টিকে থাকার জন্য বিভিন্ন আইন তৈরি করেছে অভিযোগ করে মির্জা ফখরুল বলেন, এই সরকারের বিপক্ষে যেন কেউ কথা বলতে না পারে সেজন্য তারা আইন ও মামলা দিয়ে সকলকে ভয় দেখায়। এই সরকার দেশের মানুষের কল্যাণের কথা চিন্তা করে না। তারা পদে পদে দেশকে আওয়ামী লীগ ও বিএনপিতে ভাগ করে। এই সরকার জনগনের সরকার নয়।

নির্বাচন সম্পর্কে তিনি বলেন, আমরা বেশিরভাগ রাজনৈতিক দল একমত হয়েছি, কোনোমতেই এই দলীয় সরকারের অধীনে কোনো নির্বাচনে আমরা অংশগ্রহণ করব না। আমরা নির্বাচন চাই। আমরা চাই একটি নিরপেক্ষ নির্বাচন।

এ সময় আরও উপস্থিত ছিলেন, জেলা বিএনপির সভাপতি তৈমুর রহমান, সাধারণ সম্পাদক মির্জা ফয়সাল আমিন, পৌর বিএনপির সাধারণ সম্পাদক তারিক আদনান, যুব দলের সভাপতি আবুনুর চৌধুরী ও অন্য নেতৃবৃন্দ।

Facebook Comments Box
advertisement

Posted ১১:১৮ | রবিবার, ০৭ মে ২০২৩

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com