শুক্রবার ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

সরকারের ছোটখাটো ভুল হতেই পারে: নাসিম

  |   বৃহস্পতিবার, ৩১ অক্টোবর ২০১৯ | প্রিন্ট

সরকারের ছোটখাটো ভুল হতেই পারে: নাসিম

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও ১৪ দলের সমন্বয়ক মোহাম্মদ নাসিম বলেছেন, সরকারের ছোটখাটো ভুল হতেই পারে। আমাদের ভুল-ত্রুটি নির্দিষ্ট ফোরামে আলোচনা করে সমাধান করতে হবে, যেন শত্রুরা কোনো সুযোগ না পায়। আমরা দেশের উন্নয়নে একসঙ্গে কাজ করছি। ’৭৫ সালের পরে মুক্তিযুদ্ধের পক্ষের শক্তির ঐক্যের কারণেই আজকের বাংলাদেশ পেয়েছি।

বৃহস্পতিবার (৩১ অক্টোবর) সন্ধ্যা ৬টায় রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউট মিলনায়তনে জাসদের ৪৭তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আলোচনা সভা ও পুনর্মিলনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

আবেগের বশে বক্তব্য দেওয়ার সময় ১৪ দলের নীতির বিরুদ্ধে কথা বলার দরকার নেই উল্লেখ করে নাসিম বলেন, আমরা অনেক কাজ করেছি। অনেক অসম্ভব কাজ সম্ভব করেছি শেখ হাসিনার সাহসী নেতৃত্বের কারণে। ইনশাল্লাহ, আমরা তার নেতৃত্বে ৭২-এর সংবিধানে ফিরে যাবো।

নুসরাত হত্যাকাণ্ডের রায়ের প্রসঙ্গ উল্লেখ করে তিনি বলেন, নুসরাত হত্যাকাণ্ডের রায় অত্যন্ত সীমিত সময়ের মধ্যে হয়েছে। সারাদেশের জনগণ খুশি হয়েছে। কিন্তু, বিএনপি এই রায়ের মধ্যেও খুঁত খুঁজে বেড়ায়। তারা বলে, ওসির বিচার হলো না কেন? জ্ঞানপাপীরা বলে, এই রায়ের মধ্যে ত্রুটি আছে, কারণ তারা নুসরাত হত্যাকাণ্ডের রায়কে বিলম্বিত করে আন্দোলনের ইস্যু করতে চেয়েছিল। কিন্তু শেখ হাসিনার অত্যন্ত বিচক্ষণতার কারণে বিএনপি সফল হয়নি।

বিএনপিকে উদ্দেশ্য করে ১৪ দলের সমন্বয়ক বলেন, কিছুদিন আগে ১৪ দলে কিছুটা সমস্যা হয়েছিল। শেখ হাসিনার নির্দেশে আমরা সমস্যার সমাধান করেছি। অনেকে অপেক্ষা করছিল, এই বুঝি জোট ভেঙে গেলো, ১৪ দলের ভেতর যুদ্ধ শুরু হয়ে গেলো! তারা ছাগলের তিন নাম্বার বাচ্চার মতো লাফালাফি করছিল। তাদের চক্রান্ত আমরা সফলভাবে মোকাবিলা করেছি।

তিনি আরও বলেন, আমাদের ভুল-ত্রুটি নির্দিষ্ট ফোরামে আলোচনা করে সমাধান করতে হবে, যেন শত্রুরা কোনো সুযোগ না পায়। আমরা দেশের উন্নয়নে একসঙ্গে কাজ করছি। ’৭৫ সালের পরে মুক্তিযুদ্ধের পক্ষের শক্তির ঐক্যের কারণেই আজকের বাংলাদেশ পেয়েছি। তাই, আমাদের মুক্তিযুদ্ধের পক্ষের সব শক্তিকে ঐক্যবদ্ধ থাকতে হবে যেকোনো মূল্যে।

Facebook Comments Box
advertisement

Posted ২১:৪৩ | বৃহস্পতিবার, ৩১ অক্টোবর ২০১৯

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com