শুক্রবার ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সবসময় ত্যাগের রাজনীতি করেছি, ভোগের নয়: রাষ্ট্রপতি

নিজস্ব প্রতিবেদক   |   মঙ্গলবার, ১৬ মে ২০২৩ | প্রিন্ট

সবসময় ত্যাগের রাজনীতি করেছি, ভোগের নয়: রাষ্ট্রপতি

মোঃ সাহাবুদ্দিন জানিয়েছেন, তিনি সবসময় ত্যাগের রাজনীতি করেছেন, কখনো ভোগের রাজনীতি করেননি। সেই প্রতিদান তিনি পেয়েছেন বলে জানান রাষ্ট্রপ্রধান।

 

মঙ্গলবার (১৬ মে) দুপুরে পাবনা প্রেসক্লাবে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়কালে তিনি এই কথা বলেন।

রাষ্ট্রপতি তাঁর সাংবাদিকতা জীবনের বিভিন্ন স্মৃতিচারণ করে বলেন, অনেক গৌরবোজ্জ্বল দিন এই প্রেসক্লাবে অতিবাহিত করেছি। বিভিন্ন সময়ে মানুষের পাশে দাঁড়িয়েছি। ৭০-৭৫ জনকে চাকরি দিয়েছি, কিন্তু কোনো প্রতিদান নিইনি। আমি সবসময় ত্যাগের রাজনীতি করেছি, কোনো ভোগের রাজনীতি করি নাই।

 

পাবনা প্রেসক্লাবের আজীবন সদস্য রাষ্ট্রপতি সত্তরের দশকে তাঁর ছাত্র রাজনীতির প্রসঙ্গ টেনে অনেক গুণী সাংবাদিক এবং বিভিন্ন সংগঠনের নেতাদের কথা শ্রদ্ধাভরে স্মরণ করেন।

 

সাহাবুদ্দিন বলেন, অনেক মতবাদ দেখেছি, কিন্তু মুক্তিযুদ্ধে অংশ নিয়েছি মুজিবাদর্শ বা মুজিববাদের ওপর বিশ্বাস করেই। তখন কোনো মতবাদই কাজে লাগেনি। একমাত্র জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের চিন্তাধারায়ই কাজে লেগেছে। তাঁর নেতৃত্বে আমরা মুক্তিযুদ্ধে গিয়েছি এবং দেশ স্বাধীন করেছি।

 

মো. সাহাবুদ্দিন দেশের ২২তম রাষ্ট্রপতি হিসেবে শপথ নিয়েছেন গত ২৪ এপ্রিল এবং রাষ্ট্রপতি হিসেবে নিজ জেলা পাবনাতে এটাই তাঁর প্রথম সফর।

 

দায়িত্ব পালনের ক্ষেত্রে তিনি দলমত নির্বিশেষে সকল সাংবাদিকদের ঐক্যবদ্ধ সহযোগিতা কামনা করেন।

 

এর আগে রাষ্ট্রপতি প্রেসক্লাব চত্বরে পৌঁছলে ক্লাবের নেতারা ফুল দিয়ে তাঁকে শুভেচ্ছা জানান।

 

পাবনা প্রেসক্লাব সভাপতি এ বি এম ফজলুর রহমানের সভাপতিত্বে মতবিনিময় সভায় বক্তব্য দেন মাছরাঙ্গা টেলিভিশনের ব্যবস্থাপনা পরিচালক এবং পাবনা প্রেসক্লাবের সাবেক সভাপতি বীর মুক্তিযোদ্ধা অঞ্জন চৌধুরী পিন্টু, প্রেসক্লাবের সাবেক সভাপতি অধ্যক্ষ শিবজিত নাগ, সাবেক সভাপতি বীর মুক্তিযোদ্ধা রবিউল ইসলাম রবি এবং সাধারণ সম্পাদক সৈকত আফরোজ আসাদ।

 

এর আগে রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন আজ পাবনার বিসিক শিল্প নগরীতে ‘স্কয়ার লাইফসাইন্স লিমিটেডের ফলক উন্মোচন করেন। রাষ্ট্রপ্রধানসহ তাঁর সংশ্লিষ্ট সচিবরা সেখানে এক দোয়া অনুষ্ঠানে অংশ নেন।

 

রাষ্ট্রপতি সাহাবুদ্দিনের চার দিনের পাবনা সফরের দ্বিতীয় দিনে আজ সকালে বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প করপোরেশন (বিসিক) নগরী পরিদর্শন করেন।

 

রাষ্ট্রপতি সেখানে পৌঁছলে তাঁকে ফুল দিয়ে স্বাগত জানান স্কয়ার গ্রুপের চেয়ারম্যান স্যামুয়েল এস.চৌধুরী। সাথে ছিলেন স্কয়ার ফার্মাসিউটিক্যাল্স লিমিটেড এর ব্যবস্থাপনা পরিচালক তপন চৌধুরী, স্কয়ার টয়লেট্রিজ লিমিটেড ও  স্কয়ার ফুড অ্যান্ড বেভারেজ লিমিটেড এর ব্যবস্থাপনা পরিচালক বীর মুক্তিযোদ্ধা অঞ্জন চৌধুরী। পরে রাষ্ট্রপতি স্কয়ার লাইফসাইন্সেস লিমিটেডের উৎপাদন এলাকা পরিদর্শন করেন।  সূএ : ঢাকা মেইল ডটকম

Facebook Comments Box
advertisement

Posted ১০:৩৩ | মঙ্গলবার, ১৬ মে ২০২৩

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com