শুক্রবার ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ষড়যন্ত্রকারীরা বসে নেই ভেবেই কাজ করছি, আসাদুজ্জামান খাঁন কামাল

  |   শনিবার, ১১ মার্চ ২০১৭ | প্রিন্ট

ষড়যন্ত্রকারীরা বসে নেই ভেবেই কাজ করছি, আসাদুজ্জামান খাঁন কামাল

আইনশৃঙ্খলা বাহিনীর অভিযান ও সরকারের কঠোর নজরদারির মধ্যেও দেশকে অকার্যকর রাষ্ট্রে পরিণত করতে ষড়যন্ত্রকারীরা তৎপর রয়েছে বলে হুঁশিয়ারি দিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল। সরকার সতর্ক আছে জানিয়ে তিনি বলেন, ‘ষড়যন্ত্রকারীরা বসে নেই ভেবেই আমরা কাজ করছি।

শনিবার রাজধানীর সায়েদাবাদের করাতিটোলা সিএমএস মেরোরিয়াল হাই স্কুল অ্যান্ড কলেজে এক অনুষ্ঠানে মন্ত্রী এ কথা বলেন। শিক্ষা প্রতিষ্ঠানটির ৪০ বর্ষপূর্তি উপলক্ষে অনুষ্ঠানে যোগ দিতেই তিনি সেখানে যান।
মন্ত্রী বলেন আমরা কখনই বলিনি জঙ্গিদের মূল উৎপাটন করে ফেলেছি, তবে নিয়ন্ত্রণ করতে পেরেছি। জনগণ জঙ্গিবাদ পছন্দ কওে না বলেই নিয়ন্ত্রণ করা সম্ভব হয়েছে।

মন্ত্রী বলেন, ভবিষ্যতেও ওই জঙ্গিগোষ্ঠী তাদের তৎপরতা চালাতে পারে চিন্তা করে আমাদের চেষ্টা অব্যাহত রয়েছে। গোয়েন্দা সংস্থাসহ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা সজাগ রয়েছে। জনগণকে সঙ্গে নিয়ে আগামী দিনেও এই জঙ্গিগোষ্ঠীর মূল উৎপাটন করতে পারব বলে আশা রাখি।

আসাদুজ্জামান খাঁন কামাল বলেন, দেশ যতোই এগিয়ে যাক, জনগণের নিরাপত্তা না দিতে পারলে সব প্রচেষ্টাই ব্যর্থ হবে। তাই এই জঙ্গি সন্ত্রাসীদের বিরুদ্ধে প্রধানমন্ত্রীর জিরো টলারেন্স নীতি রয়েছে।
অনুষ্ঠানে উপস্থিত অভিভাবক ও শিক্ষকদের উদ্দেশ্য করে মন্ত্রী বলেন, ‘আপনাদের সন্তান কই যায়, কী করে- খেয়াল রাখুন। তাদেরকে সময় দিন, তারা যেন বিভ্রান্ত না হয়ে যায়। ভবিষ্যতে হলি আর্টিজানের মতো কোন ঘটনা যেন আর না ঘটে।

রবিবার থেকে ঢাকায় বিভিন্ন দেশের পুলিশ প্রধানদের নিয়ে অনুষ্ঠিতব্য সম্মেলন নিয়েও কথা বলেন স্বরাষ্ট্র মন্ত্রী। তিনি বলেন, ইন্টারপোল প্রতি বছরই বিভিন্ন স্লোগান নিয়ে বিভিন্ন দেশের পুলিশ প্রতিনিধিদের নিয়ে এমন সম্মেলন করে থাকে। বাংলাদেশে প্রথমবারের মত হচ্ছে এই সম্মেলন। ক্রাইম এবং ট্রান্সন্যাশনাল ক্রাইম নিয়ন্ত্রণে কীভাবে ঐক্যবদ্ধভাবে কাজ করা যায় সম্মেলনে সে আলোচনা হবে।

ঢাকা মহানগর পুলিশের ওয়ারী বিভাগের উপকমিশনার ফরিদ উদ্দীন, ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ, শিক্ষা প্রতিষ্ঠানটির পরিচালনা পর্ষদেও সভাপতি হেদায়েতুল ইসলাম স্বপন, অধ্যক্ষ্য বজলুর রহমান মিয়া প্রমুখ অনুষ্ঠানে বক্তব্য রাখেন।

Facebook Comments Box
advertisement

Posted ০৮:২৫ | শনিবার, ১১ মার্চ ২০১৭

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com