শুক্রবার ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শেরপুর সড়ক ও জনপথের উচ্ছেদ অভিযানে দখলদারদের হামলায় সার্ভেয়ার আহত

  |   রবিবার, ১০ এপ্রিল ২০২২ | প্রিন্ট

শেরপুর সড়ক ও জনপথের উচ্ছেদ অভিযানে দখলদারদের হামলায় সার্ভেয়ার আহত

শাহরিয়ার মিল্টন, শেরপুর :  সড়ক ও জনপথের বেদখল হওয়া জায়গা উচ্ছেদ অভিযানের সময়  শেরপুরে  দখলদারদের হামলায় সওজ এর সার্ভেয়ার আহত হয়েছেন। রবিবার  (১০ এপ্রিল) দুপুরে এই ঘটনা ঘটে। এতে জড়িত থাকার অভিযোগে সাইজউদ্দিন পাগলা ওরফে গামা নামে একজনকে আটক করেছে পুলিশ।

জানা গেছে, শেরপুর জেলা শহরের শেরী ব্রীজ এলাকা থেকে অষ্টমীতলা পর্যন্ত সড়ক ও জনপথ বিভাগের সড়কের দুই পাশের বেশ কিছু জমি বেদখল করে ঘর নির্মান করে ব্যবসা প্রতিষ্ঠান ও বাসাবাড়ি নির্মান করেন স্থানীয় কিছু দখলদার।
সম্প্রতি এসব দখলদার বিরুদ্ধে লিখিত নোটিশ ও মাইক দারা প্রচার করার পরও তারা ওই জয়গা ছেড়ে দেয়নি। ফলে রবিবার দুপুরে সড়ক ও জনপথ বিভাগের উপ বিভাগীয় প্রকৌশলী মো. জাহিদুল ইসলাম ও সদর থানা পুলিশের নেতৃত্বে উচ্ছেদ অভিযান চালু করেন। এসময় প্রায় ৪০ টি অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হলে অবৈধ দখলদাররা একত্রিত হয়ে সওজ এর সার্ভেয়ার মো. এনামুল হকের উপর চড়াও হয়।

এতে সার্ভেয়ার মো. এনামুল হক আহত হন। পরে পুলিশের হস্তক্ষেপে পরিস্থিতি শান্ত হলে উচ্ছেদ অভিযান স্থগিত করা হয়। এই হামলার ঘটনায় ঘটনাস্থল থেকে পুলিশ সাইজউদ্দিন পাগলা ওরফে গামা নামে একজনকে আটক করে শেরপুর সদর থানায় নিয়ে যায়। সরকারী কাজে বাঁধা এবং এ হামলার ঘটনায় সড়ক ও জনপথ বিভাগ সদর থানায় একটি মামলা দায়ের করেন। উচ্ছেদের বিষয়ে দখলদাররা জানান, তাদেরকে পূর্ব নোটিশ না দিয়ে নিয়ম বর্হিভূতভাবে তাদের ঘর-বাড়ি ও ব্যবসা প্রতিষ্ঠানে লক্ষ লক্ষ টাকার ফার্নিচারের মালামালের ব্যপক ক্ষতি সাধন করেছে। তাই তারা তাদের ক্ষতিপূরন দাবী করেন।

এ ব্যাপারে শেরপুর সড়ক ও জনপথ বিভাগের উপ বিভাগীয় প্রকৌশলী মো. জাহিদুর রহমান জানান, ওইসব দখলদারদের উচ্ছেদের জন্য পূর্বে নোটিশ এবং মাইকিং করে সতর্ক করা হলেও তারা তাতে কর্ণপাত করেননি। তাই বিধি অনুযায়ী সরকারী জমি বেদখলের জন্য ওই অবৈধ উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়। কিন্তু কতিপয় দুষ্কৃতিকারী দখলদার আমাদের সার্ভেয়ারের উপর হামলা এবং সরকারী কাজে বাঁধা দেয়ায় আমরা আইনগত ব্যবস্থা গ্রহন করেছি।

Facebook Comments Box
advertisement

Posted ১৭:৪৫ | রবিবার, ১০ এপ্রিল ২০২২

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com