বুধবার ২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

শীলখালী ইউপি চেয়ারম্যানের নেতৃত্বে চলছে পাহাড় কাটা, বনবিভাগের অভিযান

  |   শনিবার, ১৯ ফেব্রুয়ারি ২০২২ | প্রিন্ট

শীলখালী ইউপি চেয়ারম্যানের নেতৃত্বে চলছে পাহাড় কাটা, বনবিভাগের অভিযান

নিজস্ব প্রতিনিধি,পেকুয়া : কক্সবাজারের পেকুয়ায় গভীর রাতে শীলখালী ইউপি চেয়ারম্যানের নেতৃত্বে চলছে পাহাড় কাটা। খবর পেয়ে অভিযান চালিয়েছে বনবিভাগ। যথাযথ প্রমাণ পাওয়ার পরও পাহাড় কাটা নিয়ে চেয়ারম্যানের বিরুদ্ধে কোন আইনগত ব্যবস্থা না নেওয়ায় সংশ্লিষ্ট প্রশাসনের নিরবতা নিয়ে প্রশ্ন তুলেছেন সচেতনমহল।

১৮ ফের্রুয়ারী রাত ৯ টায় উপজেলার শিলখালী ইউনিয়নের সেগুন বাগিচা এলাকার একটি সরকারী বনভ’মি পাহাড়ের মাটি কেটে মাটি বাহিরে বিক্রি করছেন স্থানীয় ইউপি চেয়ারম্যান কামাল হোছাইন। এসময় মাটি কাটার খবর পেয়ে স্থানীয় সংবাদকর্মীরা ঘটনাস্থলে গিয়ে বন বিভাগকে বিষয়টি অবগত করলে বন বিভাগের কর্মকর্তারা এসে মাটি ভর্তি একটি ড্রাম্পার (ট্রাক) গাড়ী জব্দ করে। এ সময় চেয়ারম্যান কামাল হোছাইন ঘটনাস্থলে এসে সাংবাদিকদের কে বলেন আমি ইউএনওর অনুমতি নিয়ে পাহাড় কাটছি।

এ বিষয়ে জানতে বারবাকিয়া বন কর্মকর্তা হাবিবুর রহমান জানান ওই জায়গায় নাকি একটি মুজিব শত বর্ষের ঘর করা হবে তাই পাহাড় কেটে সমতল করা হ্চ্ছে। তারপরও পাহাড় কাটার দায়ে একটি ট্রাক জব্দ করেছি ইউএনও ম্যামের কথায় তা চেয়ারম্যানের জিম্মী দিয়েছি।

এ ব্যাপারে শীলখালী ইউপি চেয়ারম্যান কামাল হোছাইন জানান, এটি সরকারী জায়গা আমি ইউ এনও স্যারের অনুমতি নিয়ে কাটছি। এখানে মুজিব শতবর্ষের ঘর করার জন্য মাটি কেটে সমতল করতেছি। এই মাটিগুলো বিক্রি করছেন কেন জানতে চাইলে তিনি বলেন বিক্রি না করে আমি মাটিগুলো কোথায় রাখবো তাই বিক্রি করছি।

এ ব্যাপারে উপজেলা নিবার্হী কর্মকর্তা পূর্বিতা চাকমার সাথে কথা হলে তিনি বলেন মুজিব বর্ষের ঘর করার জন্য মাটি কেটে সমতল করতে বলেছি কিন্তু মাটি বিক্রি করতে বলি নাই।

Facebook Comments Box
advertisement

Posted ২৩:৫৫ | শনিবার, ১৯ ফেব্রুয়ারি ২০২২

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com