বুধবার ২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শান্তি-সম্প্রীতি বজায় রেখে সারাদেশে পূজা উদযাপিত হচ্ছে: স্পিকার

  |   মঙ্গলবার, ২৭ সেপ্টেম্বর ২০২২ | প্রিন্ট

শান্তি-সম্প্রীতি বজায় রেখে সারাদেশে পূজা উদযাপিত হচ্ছে: স্পিকার

স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, শান্তি ও সৌহার্দ্যপূর্ণ পরিবেশে এবং সম্প্রীতি বজায় রেখে বর্তমানে সারা বাংলাদেশে পূজা উদযাপিত হচ্ছে।

 

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে সরকার গঠনের পর থেকে সারা বাংলাদেশে সুষ্ঠুভাবে পূজা উদযাপনে যথাযথ ব্যবস্থা নেয়া হচ্ছে। পীরগঞ্জ উপজেলায় জিআর চাল বিতরণের পাশাপাশি সবগুলো মণ্ডপে অর্থ প্রদান করা হচ্ছে।

এ সময় প্রতিটি মণ্ডপে সুষ্ঠুভাবে ও নির্বিঘ্নে পূজার অনুষ্ঠান সম্পাদনে প্রশাসন, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ও সংশ্লিষ্ট সবাইকে যথাযথ সহযোগিতা প্রদানের নির্দেশনা প্রদান করেন স্পিকার।

 

স্পিকার মঙ্গলবার তার নিজ সংসদীয় আসন ২৪ রংপুর-৬ এর অধীন পীরগঞ্জ উপজেলা পরিষদ অডিটোরিয়ামে আসন্ন শারদীয় দুর্গাপূজা-২০২২ উপলক্ষে নগদ অর্থ সহায়তা ও জি.আর (চাল) এর ডিও বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ভার্চুয়ালি যুক্ত হয়ে এসব কথা বলেন।

 

পীরগঞ্জ উপজেলা প্রশাসন এ অনুষ্ঠানের আয়োজন করে।

 

অনুষ্ঠানে সাতানব্বইটি মণ্ডপের প্রতিটি মণ্ডপে ৫শ’ কেজি করে চাল ও ড. শিরীন শারমিন  চৌধুরীর ব্যক্তিগত তহবিল থেকে এক হাজার করে টাকা প্রদান করা হয়।

 

তিনি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ডাকে সাড়া দিয়ে সব ধর্মের নারী-পুরুষ নির্বিশেষে পরাধীনতার শৃঙ্খল থেকে মুক্ত হওয়ার জন্য মহান মুক্তিযুদ্ধে অংশগ্রহণ করে স্বাধীন বাংলাদেশ প্রতিষ্ঠা করেছিল। সব ধর্মের মানুষের সহযোগিতায় আমরা অসাম্প্রদায়িক বাংলাদেশ হিসেবে দৃষ্টান্ত স্থাপন করতে সক্ষম হয়েছি। সবাই মিলে সকল উৎসব উদযাপন করাই বাংলার ঐতিহ্য ও গৌরব। মহান মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ হয়ে অসাম্প্রদায়িক উন্নত বাংলাদেশ বিনির্মাণে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশকে এগিয়ে নিয়ে যাওয়াই সবার প্রত্যয়।

 

পীরগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা বিরোদা রানী রায়ের সভাপতিত্বে অনুষ্ঠানে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও পীরগঞ্জ পৌরসভার মেয়র এ এস এম তাজিমুল ইসলাম শামীম, পীরগঞ্জ উপজেলা ভাইস-চেয়ারম্যান শফিউর রহমান মিলন, জেলা আওয়ামী লীগের সাংস্কৃতিক সম্পাদক শাহিদুল ইসলাম পিন্টু, বিভিন্ন ইউনিয়নের পূজামণ্ডপের সভাপতি-সাধারণ সম্পাদক ও অন্যান্য নেতৃরা বক্তব্য রাখেন।

Facebook Comments Box
advertisement

Posted ১৬:৩৪ | মঙ্গলবার, ২৭ সেপ্টেম্বর ২০২২

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com