শুক্রবার ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শান্তিরক্ষা মিশনে পেশাদারিত্বের সঙ্গে দায়িত পালনের আহ্বান আইজিপির

  |   বুধবার, ০৭ মার্চ ২০১৮ | প্রিন্ট

শান্তিরক্ষা মিশনে পেশাদারিত্বের সঙ্গে দায়িত পালনের আহ্বান আইজিপির

পুলিশ প্রধান (আইজিপি) ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী বলেছেন, বিশ্বের যুদ্ধবিধ্বস্ত বিভিন্ন দেশে শান্তিরক্ষায় বাংলাদেশ পুলিশের অনন্য অবদান বিশ্বব্যাপী প্রশংসা অর্জন করেছে। সাফল্যের এ ধারাবাহিকতা ধরে রাখতে তিনি পেশাদারিত্ব, শৃঙ্খলাবোধ ও উঁচুমানের নৈতিকতা বজায় রেখে দায়িত্ব পালনের জন্য মিশনে কর্মরত পুলিশ সদস্যদের প্রতি আহ্বান জানিয়েছেন। মঙ্গলবার সন্ধ্যায় পুলিশ হেডকোয়ার্টার্স থেকে আইজিপি ভিডিও টেলিকনফারেন্সের মাধ্যমে দারফুর, হাইতি, কঙ্গো, মালি, লাইবেরিয়া এবং দক্ষিণ সুদান মিশনে কর্মরত বাংলাদেশ পুলিশের ফর্মড্ পুলিশ ইউনিট এবং ইউএনপোল কমান্ডারসহ অন্যান্য সদস্যদের সঙ্গে কথা বলেন। এ সময় ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তারা উপস্থিত ছিলেন। গতকাল পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে পুলিশ সদর দফতর।

কনফারেন্সে পুলিশ প্রধান মিশন সংশ্লিষ্ট প্রশাসনিক, লজিস্টিক্স, ওয়েলফেয়ারসহ বিভিন্ন বিষয়ে খোঁজখবর নেন এবং প্রয়োজনীয় দিক নির্দেশনা প্রদান করেন। এছাড়া প্রত্যেক পুলিশ সদস্যকে বিদেশে বাংলাদেশের প্রতিনিধি হিসেবে কাজ করার নির্দেশ দেওয়াসহ বিশ্বশান্তি প্রতিষ্ঠায় মিশনে কর্মরত পুলিশের প্রত্যেক সদস্যকে সবার সঙ্গে কাঁধে কাঁধ মিলিয়ে অর্পিত দায়িত্ব পালনের নির্দেশনা প্রদান করেন। তিনি মিশন এলাকায় সর্বোচ্চ সতর্কতা অবলম্বনের ওপর গুরুত্বারোপ করেন।

উল্লেখ্য, বর্তমানে দারফুর, ডিআর কঙ্গো, মালি, হাইতি, দক্ষিণ সুদান এবং লাইবেরিয়ায় শান্তিরক্ষা মিশনে বাংলাদেশ পুলিশের ৭৫ জন নারী সদস্যসহ ৭৮৪ জন সদস্য পেশাদারিত্ব ও সুনামের সঙ্গে দায়িত্ব পালন করছেন। তারা বিশ্ব দরবারে বাংলাদেশের সুনাম বাড়ানোর পাশাপাশি বৈদেশিক মুদ্রা অর্জনেও গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে। নামিবিয়া মিশনের মধ্য দিয়ে ১৯৮৯ সালে জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে বাংলাদেশ পুলিশের যাত্রা শুরু হয়। এ পর্যন্ত বাংলাদেশ পুলিশের ১৮ হাজার ৯৯ জন সদস্য বিভিন্ন মিশনে দায়িত্ব পালন করেছেন। বিশ্ব শান্তিরক্ষায় ২০ জন বীর পুলিশ সদস্য জীবন উৎসর্গ করেছেন।

Facebook Comments Box
advertisement

Posted ১৭:৫১ | বুধবার, ০৭ মার্চ ২০১৮

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com