শুক্রবার ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

শত বাধা উপেক্ষা করে লাখ লাখ গণতন্ত্রকামী মানুষ আজ ঢাকার রাজ পথে

  |   রবিবার, ২৯ ডিসেম্বর ২০১৩ | প্রিন্ট

আব্দুল বাছিত বাদশা

badsha২৪সে ডিসেম্বর মঙ্গলবার, দেশের ষোল কোটি মানুকে আপোষহীন দেশনেত্রী বেগম খালেদা জিয়া বিজয়ের মাসে, দেশের গণতন্ত্র রক্ষার জন্য লাল-সবুজের জাতিয় পতাকা হাতে নিয়ে ২৯ সে ডিসেম্বর রোববার March For Democracy তে ঢাকা আসার আহবান জানান।
দেশের ষোল কোটি মানুষ খালেদা জিয়ার আহবানকে স্বাগত জানিয়ে একাত্বতা ঘোষণা করেছেন। এতেই শেখ হাসিনা এবং আওয়ামী সরকারের সবাই পাগল হয়ে যায়। ভয়-আতংকে সবাই পাগলের মত কথা বলছে। আওয়ামী সরকারের পক্ষ থেকে তিন দিনের অলিখিত হরতাল দেয়া হয়েছে।
বিগত কোন সরকারের সময় এমনটি হয় নাই। দেশে গণ গ্রফতার করা হচ্ছে। গত কয়েক দিনে দেশের বিভিন্ন স্থান থেকে হাজারের উপরে ১৮দলের নেতা-কমর্ী গ্রেফতার করা হয়েছে এবং এখনো গ্রফতার করা হচ্ছে। আজ ২৯ সে ডিসেম্বর নয়া পল্টনে পুলিশ, রেব এবং বিজিবি দিয়ে চার স্তরের নিরাপত্তা বেসটনি গড়ে তোলা হয়েছে। যা অতিক্রম করে কোন ভাবেই সভাস্থলে আসা কারো পক্ষে সম্ভব নয়।
বিরোধী দলীয় নেত্রী বেগম খালেদা জিয়ার বাস বভনে, পল্টনের মত সমান অবস্তা। সেখানেও পুলিশ, রেব এবং বিজিবি দিয়ে চার স্তরের নিরাপত্তা বেসটনি গড়া হয়েছে। বন্ধ করে দেয়া সকল রাস্তা হয়েছে। বিরোধী দল পল্টনে সভা করতে পারে নাই।প্রশ্ন হল বিরোধী দল সফল না ব্যাথর্। কারণ বেগম খালেদা জিয়া কোন বিক্ষোভ কর্মসূচির ঘোষণা দেন নাই। কোন ঘেরাও কর্মসূচির ঘোষণা দেন নাই। ঘোষণা দিয়েছিলেন দেশের গণতন্ত্রকে রক্ষার জন্য গণতন্ত্রের অগ্রযাত্রা বা March For Democracy. এই শান্তিপূণর্ কর্মসূচির মাধ্যমে সরকারকে জানিয়ে দেয়া দেশের মানুষ ৫ই জানুয়ারীর মানে না।
দেশের ষোল কোটি মানুষ বেগম জিয়ার আহবানে সাড়া দিয়ে একাত্বতা ঘোষণা করেছেন। শত বাধা পেরিয়ে লাখ লাখ মানুষ আজ ঢাকার রাজপথে দেশের গণতন্ত্র রক্ষার জন্য জীবন বাজি রেখে আন্দোন করছে। এর পর যদি কেউ বলে বিরোধী দল ব্যথর্, তাহলে তাকে দেশের গণতন্ত্র বিরোধী ছাড়া কিছু বলার নেই।

আব্দুল বাছিত বাদশা

লন্ডন

Facebook Comments Box
advertisement

Posted ১২:১০ | রবিবার, ২৯ ডিসেম্বর ২০১৩

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

অবাধ্য ভাবনা
(495 বার পঠিত)
advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com