বৃহস্পতিবার ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

লাগামহীন দ্রব্যমূল্য বৃদ্ধির কারণে মানুষ আজ অসহায় : বুলু

নিজস্ব প্রতিবেদক   |   রবিবার, ২৮ মে ২০২৩ | প্রিন্ট

লাগামহীন দ্রব্যমূল্য বৃদ্ধির কারণে মানুষ আজ অসহায় : বুলু

বিএনপির ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলু বলেছেন, নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্য জনগণের নাগালের বাইরে চলে গেছে। আওয়ামী সিন্ডিকেট ব্যবসায়ীর কারণে দ্রব্যমূল্যের চরম ঊর্ধ্বগতি। সবকিছু আজ সরকারের নিয়ন্ত্রণের বাইরে। গ্যাস, বিদ্যুৎ, চাল, ডাল, তেল, সার ও ডিজেল, কৃষি উপকরণের লাগামহীন মূল্য বৃদ্ধির কারণে মানুষ আজ অসহায় হয়ে পড়েছে।

রোববার (২৮ মে) বিকেলে চট্টগ্রাম নগরের বাকলিয়া এক্সেস রোডে বেগম খালেদা জিয়ার মুক্তি ও ১০ দফা দাবি বাস্তবায়নে মহানগর বিএনপির উদ্যোগে কেন্দ্র ঘোষিত পদযাত্রার আগে সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

বরকত উল্লাহ বুলু বলেন, বাংলাদেশে কোনো গণতান্ত্রিক সরকার নেই, আছে এক দলীয় সরকার। এ সরকার ক্ষমতায় এসে বিগত ১৪ বছর বিএনপির নেতাকর্মীদের বিরুদ্ধে মামলা, হামলা, নির্যাতন, নিপীড়ন চালিয়েছে। প্রতিনিয়ত মিথ্যা মামলা দিয়ে নেতাকর্মীদের হয়রানি করছে। বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে অন্যায়ভাবে কারাগারে বন্দি করে রেখেছে। সাজানো মামলায় তাকে সাজা দিয়েছে।

তিনি বলেন, গুম, খুন আর দুর্নীতি হচ্ছে আওয়ামী লীগ সরকারের রাজনীতি। শেয়ার বাজারের টাকা সব টাকা পাচার হয়ে গেছে। গণতন্ত্র পুনরুদ্ধার, একটি অবৈধ সরকারের কবল থেকে দেশকে রক্ষা করা এবং একটি সুষ্ঠু নির্বাচনের জন্য আমরা মাঠে নেমেছি। আমরা আশা করি, অচিরেই এই সরকার একটি তত্ত্বাবধায়ক সরকার প্রণয়ন করবে। যে সরকারের মাধ্যমে একটি অবাধ, সুষ্ঠু গ্রহণযোগ্য নির্বাচন হবে।

প্রধান বক্তার বক্তব্যে বিএনপির সাংগঠনিক সম্পাদক মাহাবুবে রহমান শামীম বলেন, শান্তি সমাবেশের নামে বিশৃঙ্খলা সৃষ্টি করে বিএনপি, অঙ্গ সংগঠনের নেতাকর্মীদের নামে মিথ্যা মামলা দিয়ে হয়রানির ষড়যন্ত্রে লিপ্ত হয়েছে। টাকা খরচ করেও তারা সমাবেশে লোক আনতে পারছে না। অথচ বিএনপি কোনো প্রকার অর্থ খরচ না করেই হাজার হাজার লোক নিয়ে সকল কর্মসূচি সফলভাবে পালন করে যাচ্ছে।

Facebook Comments Box
advertisement

Posted ১৭:০৭ | রবিবার, ২৮ মে ২০২৩

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com