বুধবার ১৭ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৪ঠা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

লন্ডনে খেলাফত মজলিসের ৩২তম প্রতিষ্ঠা বার্ষিকী সমাবেশ : শোষণ ও বৈষম্যহীন সমাজ প্রতিষ্ঠায় সকলকে এগিয়ে আসার আহবান

  |   বৃহস্পতিবার, ১৬ ডিসেম্বর ২০২১ | প্রিন্ট

লন্ডনে খেলাফত মজলিসের ৩২তম প্রতিষ্ঠা বার্ষিকী সমাবেশ : শোষণ ও বৈষম্যহীন সমাজ প্রতিষ্ঠায় সকলকে এগিয়ে আসার আহবান
লন্ডন প্রতিনিধি : পৃথিবীর নেতৃত্ব ও শাসন আজ শোষক ও দাঙ্গাবাজদের হাতে জিম্মি । মানুষে মানুষে ভেগাভেদ ও বৈষম্য জিইয়ে রেখে গুটি কতক মানুষ সভ্যতার সকল সুযোগ গুষ্ঠীস্বার্থে ব্যবহার করে দেশে দেশে মানুষকে শোষণ ও শাসন করছে ।এর বিরুদ্ধে মুক্তকামী সকল মানুষকে ঐক্যবদ্ধ সংগ্রামে ঝাপিয়ে পড়তে হবে । গত ১৫ ডিসেম্বর বুধবার  খেলাফত মজলিস লন্ডন মহানগরীর উদ্যোগে সংগঠনের সংগ্রাম ও গৌরবের ৩২ তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষ্যে আয়োজিত সমাবেশে খেলাফত মজলিসের কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব ও ইউরোপ মহাদেশের পরিচালক অধ্যাপক মাওলানা আবদুল কাদির সালেহ এ আহবান জানান।
পূর্ব লন্ডনে ম্যাডিসন রেস্টুরেন্টে মহানগর সভাপতি হাফিজ মাওলানা এনামুল হক এর সভাপতিত্বে ও সাধারন সম্পাদক মাওলানা আনিসুর রহমানে ও জাবির আহমেদ এর যৌথ পরিচালনায় এ সমাবেশ অনুষ্ঠিত হয় ।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন, যুক্তরাজ্য খেলাফত মজলিসের সভাপতি মাওলানা সাদিকুর রহমান, সহ-সভাপতি মুফতি তাজুল ইসলাম, মাওলানা শওকত আলী, ক্বারী আব্দুল মুকিত আজাদ, যুক্তরাজ্য শাখার সাধারণ সম্পাদক মাওলানা শাহ মিজানুল, বার্মিংহাম শাখার সভাপতি মাওলানা এনামুল হাসান ছাবীর, ক্যামব্রিজ শাখার সভাপতি মাওলানা নুমান উদ্দিন, বার্মিংহাম শাখার সাধারণ সম্পাদক মাওলানা আ.ফ.ম শুয়াইব।

মাওলানা সাদিকুর রাহমান বলেন ,ন্যায় ও সুবিচার প্রতিষ্ঠায় একজন মুসলমান সর্বদা আপোষহীন থাকবে। তাহলেই আল্লাহর সাহায্য আসবে। সাম্যের সমাজ প্রতিষ্ঠা হবে। মাওলানা সিদ্দিক আহমেদ ও কারী আহসান আহমেদের কোরআন তেলাওয়াতেরর মাধ্যমে অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন জমিয়ত নেতা মাওলানা মুক্তার হুসাইন।
অন্যান্যদের মধ্যে আরো আলোচনা পেশ করেন ,যুক্তরাজ্য খেলাফত মজলিসের সহসাধারণ সম্পাদক মাওলানা আব্দুল করিম মামরখানি,বায়তুলমাল সম্পাদক মাওলানা তাইদুল ইসলাম ,মাওলানা ফুজাইল আহমদ নাজমুল ,মাওলানা নুফাইছ আহমদ বরকতপুরী,মাওলানা দিলাওয়ার হুসাইন,মাওলানা আমিরুল ইসলাম,মাওলানা আব্দুল খালিক শাহেদ ,আজমল খাঁন ।

নেতৃবৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন মাওলানা আশরাফ চোধুরী ,আব্দুল গফুর ,মুফতি আব্দুর রাজ্জাক ,মাওলানা আশরাফুল মাওলা ,হাফিজ মাওলানা মুতাসিম বিল্লাহ ,মাওলানা শেখ রুম্মান আহমেদ ,মাওলানা রশিদ আহমেদ ,মাওলানা শাহানজাহান , মাওলানা আবুল কাশেম ,মাওলানা জয়নাল আবদিন ,কারি কামাল হুসাইন ,হাফিজ কাওসার আহমেদ ,মাওলানা আসাদ আহমেদ ,মাওলানা জাকারিয়া ,মাওলানা আব্দুল হান্নান ,হাফিজ মুহাম্মদ আলী ,মাওলানা আলিম উদ্দিন ,বুলবুল আহমেদ ,মাওলানা মুহাম্মদ মনসুর আহমেদ প্রমুখ।
বক্তারা আগামী ২৫ ডিসেম্বর সোহরাওয়ার্দী উদ্যানে অনুষ্ঠিতব্য খেলাফত মজলিসের সাধারণ পরিষদের একাদশ অধিবেশন সফল করে তোলার জন্য আহবান জানান।
পরিশেষে বিশ্ব মুসলিমের শান্তি ও মাগফেরাত কামনা করে বিশেষ মোনাজাত করা হয় ।
Facebook Comments Box
advertisement

Posted ০৪:১৮ | বৃহস্পতিবার, ১৬ ডিসেম্বর ২০২১

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com