শনিবার ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

রাস্তা সংস্কারের দাবীতে শিক্ষার্থীদের মহাসড়ক অবরোধ ॥ ইউওনও’র আশ্বাসে অবরোধ প্রত্যাহার

  |   শনিবার, ২৮ এপ্রিল ২০১৮ | প্রিন্ট

রাস্তা সংস্কারের দাবীতে শিক্ষার্থীদের মহাসড়ক অবরোধ ॥ ইউওনও’র আশ্বাসে অবরোধ প্রত্যাহার

ছনি চৌধুরী, নবীগঞ্জ প্রতিনিধি : হবিগঞ্জে জেলার নবীগঞ্জ উপজেলার গজনাইপুর ইউনিয়নের জনতা বাজার থেকে শতক পর্যন্ত প্রায় সাড়ে চার কিলোমিটার রাস্তা সংস্কারের দাবীতে ঢাকা সিলেট মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে স্কুল,কলেজ পড়ুয়া শিক্ষার্থী,শ্রমিক ও সাধারণ মানুষ। এসময় মহাসড়কের উভয় পাশে তীব্র যানজটের সৃষ্টি হয়। এর ফলে উভয় পাশে কয়েক শতাধিক যানবাহন আটক পড়ে । শনিবার বেলা সাড়ে ১০টার দিকে ঢাকা সিলেট মহাসড়কের নবীগঞ্জ উপজেলার গজনাইপুর ইউনিয়নের জনতার বাজারে মানববন্ধন শেষে রাস্তা অবরোধ করে বিক্ষোভ কওে ভুক্তভোগীরা ।

২ঘন্টা রাস্তাা অবরোধ থাকার পর নবীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা তৌহিদ বিন হাসানের আশ্বাসে আন্দোলনকারীরা অবরোধ তোলে নেন । জানা যায়, দীর্ঘদিন ধরে জনতার বাজার হতে শতক পর্যন্ত প্রায় ৪কিলোমিটার রাস্তা সংস্কারের দাবী জানিয়ে আসছেন সাধারণ শিক্ষার্থী ও এলাকাবাসী । জনপ্রতিনিধিরের একের পর এক আশ্বাসের পরও সংস্কার না হওয়ার ফলে মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচিতে ঘোষণা দেন ভুক্তভোগীরা ।

উক্ত মানববন্ধনে দিনারপুরর উচ্চ বিদ্যালয়, দিনারপুর কলেজ ও জনতা বাজার ও কাগাবালা সিএনজি স্ট্যান্ড শ্রমিকের ব্যানারে অংশগ্রহণ করে। মানববন্ধনে সাধারণ শিক্ষার্থী,শ্রমিক ও সাধারণ জনতা অভিযোগ করে বলেন,দীর্ঘ ৪বছর ধরে সংস্কার করার আশ্বাস দিয়ে আসলে ও রহস্যজনক কারণে এই সড়ক সংস্কার হচ্ছে না যার ফলে বৃষ্টির দিনে স্কুল,কলেজ পড়ুয়া ছাত্র ছাত্রী সড়ক দিয়ে পায়ে হেটে যাতায়াত কালে খাদা মাটিতে জর্জরিত হয়ে যায় স্কুল কলেজের পোশাক, এ রাস্তার মাধ্যমে সহজে পার্শ্ববর্তী মৌলভীবাজার জেলায় যাতায়াত করা যায় এটা অনেক আগেই সংস্কার হওয়ার দরকার ছিল। মানববন্ধন শেষে শিক্ষার্থী ও সাধারণ মানুষ মহাসড়ক অবরোধ করেন ।

এসময় বিভিন্ন শ্লোগানে মুখরিত হয় ঢাকা-সিলেট মহাসড়কের আশপাশ এলাকা । অবরোধ থাকার ফলে মহাসড়কের উভয় পাশে আটকা পড়ে কয়েক শতাধিক যানবাহন। এসময় মোবাইল ফোনে আন্দোলনকারীদের শান্তনা দেন উপজেলা পরিষদের চেয়ারম্যান এড. আলমগীর চৌধুরী । পরে খবর পেয়ে নবীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা তৌহিদ বিন হাসান,শেরপুর হাইওয়ে পুলিশের ওসি বিমল চন্দ্র ভৌমিক,গোপলার বাজার তদন্তকেন্দ্রের ইনচার্জ মোজ্জামেল হকসহ এলাকার বিশিষ্ট গণমান্য ব্যক্তি ঘটনাস্থলে উপস্থিত হন । পরে উপজেলা নির্বাহী কর্মকর্তা তৌহিদ বিন-হাসান আন্দোলনকারীদের সঙ্গে আলাপকালে আগামী মাসিক উন্নয়ন সভায় উক্ত রাস্তার সংস্কারের বিষয়টি পাশ করিয়ে দেয়ার আশ্বাস প্রদান করলে আন্দোলনকারীরা অবরোধ তোলে নেন । পরে প্রায় দুই ঘন্টা পর যানচলাচল স্বাভাবিক হয় ।

Facebook Comments Box
advertisement

Posted ১৭:১৪ | শনিবার, ২৮ এপ্রিল ২০১৮

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com