শুক্রবার ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

রমজানে করোনা মুক্ত হবে বিশ্ব, আশা সাকিবের

  |   শুক্রবার, ২৪ এপ্রিল ২০২০ | প্রিন্ট

রমজানে করোনা মুক্ত হবে বিশ্ব, আশা সাকিবের

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, আজকে বাংলাদেশসহ গোটা বিশ্বে করোনাভাইরাস বিপর্যয় নিয়ে এসেছে। মানুষের মাঝে আতংক ছড়িয়ে পড়েছে। কিন্তু বাংলাদেশে করোনা মোকাবিলায় যে ধরনের আগাম প্রস্তুতি নেয়া দরকার ছিল সেটা বর্তমান সরকার নেয়নি।

শুক্রবার (২৪ এপ্রিল) সকালে রাজধানীর মোহাম্মদপুরে দুস্থ ও গরিবদের মাঝে বিভিন্ন খাদ্যসামগ্রী বিতরণকালে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

রুহুল কবির রিজভী বলেন, ভিয়েতনাম, ভুটানসহ অনেক দেশ আছে যারা যথাযথ পদক্ষেপ গ্রহণ করেছিল বলে সেসব দেশে করোনা সংক্রমণ ও মৃত্যুর সংখ্যা কম। ফলে বাংলাদেশে প্রস্তুতি না থাকায় করোনা আক্রান্ত রোগী ও মৃত্যুর সংখ্যা বৃদ্ধি পাচ্ছে।

তিনি বলেন, দেশের কর্মহীন মানুষ খাবার পাচ্ছে না। নিম্ন আয়ের মানুষ যারা দিন আনে দিন খায় তারা খাবার সংগ্রহ করতে পারছে না। তারা ক্ষুধার জ্বালায় হাহাকার করছে। ভয়ঙ্কর পরিস্থিতির মধ্যে পতিত হয়েছে। এই পরিস্থিতির মধ্যে সাধারণ জনগণ সরকারি ত্রাণ পাচ্ছে না। বরং ত্রাণের চাল তেল ডাল পাওয়া যাচ্ছে আওয়ামী লীগের মেম্বার চেয়ারম্যানের বাড়িতে। হাজার হাজার বস্তা চাল পাওয়া যাচ্ছে তাদের বাসায়। মহামারির মধ্যে শুরু হয়েছে চাল-ডাল চোরদের উৎসব। এটাই কি গরিব মানুষকে সহায়তা করা, এটাই কি দুর্যোগ মোকাবিলা করা?

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব বলেন, মহামারির মধ্যেও বিএনপি, ছাত্রদল, স্বেচ্ছাসেবক দল, যুবদল, মহিলা দল, সব অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা গরিব মানুষের পাশে দাঁড়িয়েছেন। কিন্তু সরকারের তা সহ্য হয় না। বিএনপির নেতাকর্মীদের ওপর হামলা করা হচ্ছে, মিথ্যা মামলা দিয়ে গ্রেফতার করা হচ্ছে। এদিকে সরকারি দলের লোকেরা ত্রাণ চুরি করছে। আর বিএনপির লোকেরা পকেটের টাকায় ত্রাণ দিচ্ছে। এজন্য সরকার জুলুমের পথ বেছে নিয়েছে। মিথ্যা মামলা দিয়ে গ্রেফতার করছে। তারা যতই গ্রেফতার করুক আমরা এই মহামারিতে মানুষের পাশে আছি এবং থাকব। সামনে রমজান মাসেও গরিব মানুষের পাশে দাঁড়ানো অব্যাহত থাকবে।

Facebook Comments Box
advertisement

Posted ১৪:৫৭ | শুক্রবার, ২৪ এপ্রিল ২০২০

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com