শনিবার ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

যে ৪৭ ফোনে চলছে না হোয়াটসঅ্যাপ

নিজস্ব প্রতিবেদক   |   শনিবার, ০৪ মার্চ ২০২৩ | প্রিন্ট

যে ৪৭ ফোনে চলছে না হোয়াটসঅ্যাপ

মেসেজিং প্ল্যাটফর্ম হোয়াটসঅ্যাপ প্রতিনিয়ত আপডেট করে চলেছে নিজেকে। বর্তমানে কয়েকশ কোটি ব্যবহারকারী আছে হোয়াটসঅ্যাপের। গ্রাহকদের প্ল্যাটফর্মটি ব্যবহারের ভালো অভিজ্ঞতা নিশ্চিত করতে বিভিন্ন উদ্যোগ নিচ্ছে হোয়াটসঅ্যাপ। বিভিন্ন সময় পুরোনো ফোনগুলোতে হোয়াটসঅ্যাপ তাদের অ্যাক্সেস বন্ধ করে দেয়।

 

মূলত কিছু দিন পর পরই হোয়াটসঅ্যাপ অ্যাপের মিনিমাস সিস্টেম রিকোয়ারমেন্ট আপডেট করে। যার ফলে কিছু কিছু স্মার্টফোনে হোয়াটসঅ্যাপ আর কাজ করে না। এজন্য পুরোনো মডেলের ফোনগুলোতে হোয়াটসঅ্যাপের আপগ্রেড ভার্সন কাজ করে না।

 

মার্চ থেকে ৪৭টি মডেলের ফোনে বন্ধ হয়েছে হোয়াটসঅ্যাপ অ্যাক্সেস। নতুন ডিভাইস, নতুন সফটওয়্যার আপডেট ইত্যাদি আসার ফলে, পুরোনো প্রজন্মের সেই ফোনগুলো থেকে হোয়াটসঅ্যাপ তার সাপোর্ট তুলে নেয়। চলুন দেখে নেয়া যাক কোন ফোনগুলোতে আর হোয়াটসঅ্যাপ ব্যবহার করতে পারবেন না।

 

আইফোন ৫, আইফোন ৫সি, স্যামসাং গ্যালাক্সি এসি ২, স্যামসাং গ্যালাক্সি কোর, স্যামসাং গ্যালাক্সি এস২, স্যামসাং গ্যালাক্সি এস৩ মিনি, স্যামসাং গ্যালাক্সি ট্রেন্ড ২য়, স্যামসাং গ্যালাক্সি ট্রেন্ড লাইট, স্যামসাং গ্যালাক্সি এক্সকাভার২।

 

লেনোভো এ৮২০, এলজি ইনঅ্যাক্ট, এলজি লুসিড ২, এলজি অপটিমাস ৪এক্স এইচডি, এলজি অপটিমাস এফ৩, এলজি অপটিমাস এফ৩কিউ, এলজি অপটিমাস এফ৫, এলজি অপটিমাস এফ৬, এলজি অপটিমাস এফ৭, এলজি অপটিমাস এল২ ২য়, এলজি অপটিমাস এল৩ ২য়, এলজি অপটিমাস এল৩ ২য় ডুয়াল, এলজি অপটিমাস এল৪ ২য়, এলজি অপটিমাস এল৪ ২য় ডুয়াল, এলজি অপটিমাস এল৫, এলজি অপটিমাস এল৫ ডুয়াল, এলজি অপটিমাস এল৫ ২য়, এলজি অপটিমাস এল৭, এলজি অপটিমাস এল৭ ২য়, এলজি অপটিমাস এল৭ ২য় ডুয়াল, এলজি অপটিমাস নিট্রো এইচডি, আর্কোস ৫৩ প্লাটিনাম, গ্র্যান্ড এস ফ্লেক্স জেডটিই, গ্র্যান্ড এক্স কোয়াড ভি৯৮৭ জেডটিই, এইচটিসি ডিসাইরি ৫০০।

 

হুয়াওয়ে অ্যাসেন্ড ডি, হুয়াওয়ে অ্যাসেন্ড ডি১, হুয়াওয়ে অ্যাসেন্ড ডি২, হুয়াওয়ে অ্যাসেন্ড জি৭৪০, হুয়াওয়ে অ্যাসেন্ড ম্যাট, হুয়াওয়ে অ্যাসেন্ড পি১, কোয়াড এক্সএল, মিমো জেডটিই ভি৯৫৬, সনি এক্সপেরিয়া এআরসি এস, সনি এক্সপেরিয়া মিরো, সনি এক্সপেরিয়া নিও এল, উইকো সিংক ফাইভ ও উইকো ডার্কনাইট জেডটি।   সূএ:ডেইলি-বাংলাদেশ

Facebook Comments Box
advertisement

Posted ০৬:২১ | শনিবার, ০৪ মার্চ ২০২৩

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com