শুক্রবার ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

যুগপৎ আন্দোলনের দুই শরিক জোটের সঙ্গে বিএনপির বৈঠক

নিজস্ব প্রতিবেদক   |   রবিবার, ৩০ এপ্রিল ২০২৩ | প্রিন্ট

যুগপৎ আন্দোলনের দুই শরিক জোটের সঙ্গে বিএনপির বৈঠক

যুগপৎ আন্দোলনের শরিকদের কাছ থেকে গুরুত্বপূর্ণ পরামর্শ এসেছে বলে জানিয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান। তিনি বলেছেন, সবাই মিলে কীভাবে আরও কার্যকর আন্দোলন গড়ে তোলা যায়, সফল করা যায়, সে বিষয়ে আলোচনা হয়েছে।

রোববার (৩০ এপ্রিল) সন্ধ্যায় গুলশানে বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে যুগপৎ আন্দোলনের শরিক জোট ১২ দলীয় জোট ও জাতীয়তাবাদী সমমনা জোটের সঙ্গে বৈঠক শেষে এ কথা বলেন তিনি। বৈঠকে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর অংশ নেয়।

খালেদা জিয়া অসুস্থ বলেই হাসপাতালে ভর্তি করানো হয়েছে জানিয়ে নজরুল ইসলাম বলেন, তার রোগ নির্ণয় করে সুচিকিৎসার জন্য মেডিকেল বোর্ড গঠন হয়েছে। আমরা আল্লাহর কাছে দোয়া করছি, ম্যাডামের পরীক্ষা-নিরীক্ষার রিপোর্ট যেন ভালো পান চিকিৎসকরা। তার সুচিকিৎসা হয়।

খালেদা জিয়া দেশ ও দেশের মানুষকে ভালোবাসেন মন্তব্য করে নজরুল ইসলাম খান বলেন, এই দেশে গণতন্ত্র প্রতিষ্ঠায় তিনি সারা জীবন সংগ্রাম করেছেন।

খালেদা জিয়া আরও সুস্থ হবেন, যদি তিনি দেখেন আমরা যে আন্দোলন-সংগ্রাম করছি সেটাতে সফল হয়েছি বলেও মন্তব্য করেন বিএনপির এই নেতা। তিনি বলেন, আমরা সবাই তার রোগ মুক্তি কামনা করছি।

তিনি আর বলেন, এই আইনমন্ত্রী এক সময় বলেছিলেন, তার মুক্তির ব্যাপারে সরকারের কিছু করার নেই। যা করার করবে আদালত। কিন্তু তারপরে আমরা দেখেছি-সরকারি আদেশে তাকে বাসায় থাকতে দেওয়া হয়েছে। তাই আইনমন্ত্রীর বক্তব্য নিয়ে মন্তব্য করাটা আমি গুরুত্বপূর্ণ মনে করছি না।

এ সময় বিএনপির স্থায়ী কমিটির সদস্য সেলিমা রহমান, ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু উপস্থিত ছিলেন। ১২ দলীয় জোটের নেতাদের মধ্যে উপস্থিত ছিলেন কল্যাণ পার্টির চেয়ারম্যান সৈয়দ মোহাম্মদ ইব্রাহিম, জাতীয় পার্টি (কাজী জাফর) মোস্তাফা জামাল হায়দার, এনপিপির চেয়ারম্যান ফরিদুজ্জামান ফরহাদ, জাতীয় দলের চেয়ারম্যান সৈয়দ এহসানুল হুদা, এলডিপির একাংশের মহাসচিব শাহাদাত হোসেন সেলিম প্রমুখ।

Facebook Comments Box
advertisement

Posted ১৬:১১ | রবিবার, ৩০ এপ্রিল ২০২৩

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com