শনিবার ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

যুক্তরাজ্য আওয়ামীলীগ নর্থ স্টাফফোর্ড শায়ার (স্টোক অন টন) শাখা আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন

  |   বুধবার, ২৩ ফেব্রুয়ারি ২০২২ | প্রিন্ট

যুক্তরাজ্য আওয়ামীলীগ নর্থ স্টাফফোর্ড শায়ার (স্টোক অন টন) শাখা আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালন

আশরাফুল ওয়াহিদ দুলাল : ১৯৫২ এর ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে অস্থায়ী শহীদ মিনারে পুষ্প স্থবক অর্পনের মধ্য দিয়ে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন করছে যুক্তরাজ্য আওয়ামীলীগ নর্থ স্টাফফোর্ড শায়ার (স্টোক অন টন) শাখা।এ সময় সংগঠনের উদ্যোগে আলোচনা সভার শুরুতে ২১ এর শহীদদের স্মরণে এক মিনিট নিরবতা পালন করা হয়।

পরবর্তিতে নর্থ স্টাফফোর্ড শায়ার আওয়ামীলীগ সাধারণ সম্পাদক আব্দুল কাদির চৌধুরী ও নর্থ স্টাফফোর্ড শায়ার আওয়ামীলীগ এর সাংগঠনিক সম্পাদক মাসুক আহমেদ খান এর পরিচালনয় ও এনায়েত কবির শাহিন এর সভাপতিত্তে আলোচনা সভায় পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন লুতফুর রহমান শাহীন ।এ সময় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, নর্থ স্টাফফোর্ড শায়ার আওয়ামী লীগ সহ সভাপতি শাহাজান হুসেন মঞ্জু,নর্থ স্টাফফোর্ড শায়ার আওয়ামী লীগ এর যুগ্ন সম্পাদক জুনেদ আহমেদ,আওয়ামী লীগ নর্থ স্টাফফোর্ড শায়ার আওয়ামী লীগ অর্থ সম্পাদক জাকারিয়া আহমেদ, সাবেক ছাত্রলীগ নেতা ও আওয়ামী লীগ নর্থ স্টাফফোর্ড শায়ার যুগ্ন সম্পাদক সাহিদ হুসেন লিটন। লুতফুর রহমান শাহীন, ফরিদ উদ্দিন নিজাম প্রমুখ।

সভায় বক্তারা বলেন, দেশ থেকে বড় হয়ে আসা সকল বাঙ্গালীদের উচিত প্রবাসে বেড়ে উঠা বর্তমান প্রজন্ম দেশ মাতৃকার ভালবাসায় উদ্ভোদ্ধ করে তুলতে হবে।নব প্রজন্মের সাথে আমাদের সংগ্রামের ইতিহাস তুলে ধরতে হবে,তাদের সাথে আমাদের ভাষা দিবস,আমাদের ছয় দফা আমাদের মুক্তিযুদ্ধের সাথে পরিচয় করিয়ে দিতে হবে।বক্তারা তাদের বক্তব্যে আরো বলেন বাহান্নের একুশ শুধু আমাদের ত্যাগের পরিচয় বহন করে না,একুশ আমাদের মাথা উঁচু করে দাঁড়ানো শিখিয়েছে তাই এই বাহান্নের একুশে ফেব্রুয়ারী আমাদের গর্বের ইতিহাস।

সভায় অন্যান্নদের মধ্যে আরো উপস্থিত ছিলেন আব্দুল মালিক সুফি,কামাল খান,রুহুল ইসলাম,মুহিবুর রহমান।

সভার বিভিন্ন পর্যায়ে বক্তারা বাংলাদেশের বিভিন্ন উন্নয়ন কর্মকান্ড তুলে ধরে শেখ হাসিনার সপ্নের সোনার বাংলা গড়ে তুলতে ঐক্যবদ্ধ হয়ে কাজ করার আহবান জানান।

Facebook Comments Box
advertisement

Posted ০৩:০৯ | বুধবার, ২৩ ফেব্রুয়ারি ২০২২

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com