শুক্রবার ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

যদি সার্চ কমিটি নিরপেক্ষ না হয় তাহলে সেই কমিটি জনগণ প্রত্যাখ্যান করবে,ফখরুল

  |   বৃহস্পতিবার, ১৯ জানুয়ারি ২০১৭ | প্রিন্ট

যদি সার্চ কমিটি নিরপেক্ষ না হয় তাহলে সেই কমিটি জনগণ প্রত্যাখ্যান করবে,ফখরুল

শক্তিশালী নির্বাচন কমিশন (ইসি) গঠনে যদি সার্চ কমিটি নিরপেক্ষ না হয় তাহলে জনগণ সেই কমিটি প্রত্যাখ্যান করবে বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

আজ বৃহস্পতিবার পৌনে ১১টার দিকে বিএনপির প্রতিষ্ঠাতা সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ৮১তম জন্মবার্ষিকী উপলক্ষে তার মাজারে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদনকালে তিনি এ মন্তব্য করেন।

মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, বিএনপি ইতিবাচক রাজনীতি করে। তাই নির্বাচন কমিশন গঠনে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া ১৩ দফা প্রস্তাব দিয়েছেন। ওই প্রস্তাবনার পরিপ্রেক্ষিতে রাষ্ট্রপতি আলোচনার উদ্যোগ গ্রহণ করেছেন, সে কারণে উনাকে ধন্যবাদ। আমরা প্রত্যাশা করি, রাষ্ট্রপতি সার্চ কমিটির মাধ্যমে নিরপেক্ষ নির্বাচন কমিশন গঠন করবেন।

রাজনৈতিক দলগুলোর নিজেদের মধ্যে সংলাপ-আলোচনা সম্পর্কে রাষ্ট্রপতির আহ্বনকে ধন্যবাদ জানিয়ে তিনি বলেন, দেশের রাজনৈতিক সমস্যা সমাধানে রাজনৈতিক দলগুলোর মধ্যে সংলাপ ও আলোচনা ছাড়া গণতন্ত্র কখনোই ফলপ্রসু হবে না। আমরা অনেক আগেই সংলাপ-আলোচনা কথা বলে আসছি। রাষ্ট্রপতি আমাদের কথাই বলেছেন।

মির্জা ফখরুল বলেন, শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের দেখানো পথে দেশের মানুষকে সাথে নিয়ে গণতন্ত্রকে পুণঃপ্রতিষ্ঠা করে দেশের জনগণের রাজনৈতিক অধিকার, ভোটের অধিকার ফিরিয়ে দিব। আজ আমরা এই শপথ নিতেই এখানে এসেছি

Facebook Comments Box
advertisement

Posted ১০:১৮ | বৃহস্পতিবার, ১৯ জানুয়ারি ২০১৭

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com