মঙ্গলবার ১৬ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৩রা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

মুজিববর্ষে নরেন্দ্র মোদিকে স্বাগত জানাবে জাতীয় পার্টি

  |   রবিবার, ০৮ মার্চ ২০২০ | প্রিন্ট

মুজিববর্ষে নরেন্দ্র মোদিকে স্বাগত জানাবে জাতীয় পার্টি

মুজিববর্ষ উপলক্ষে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও তার সফরসঙ্গীদের স্বাগত জানাবে জাতীয় পার্টি (জাপা)। রোববার (৮ মার্চ) দলটির প্রেস অ্যান্ড পলিটিক্যাল সেক্রেটারি সুনীল শুভ রায় স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান জাপা চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের।

বিজ্ঞপ্তিতে বলা হয়, প্রত্যেক জাতির সামনে একজন আদর্শ নেতার প্রয়োজন; যার কর্মময় জীবন জাতিকে সঠিক দিক নির্দেশনা দিতে পারে। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনের বিভিন্ন দিকগুলো থেকে নতুন প্রজন্ম দেশপ্রেমে উদ্বুদ্ধ হতে পারে। বঙ্গবন্ধু কোনও দলের একক সম্পদ নয়; তিনি দলমত নির্বিশেষে পুরো বাঙালি জাতির সম্পদ। তিনি হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি। বাঙালি জাতির হাজার বছরের ইতিহাসে তার মতো নেতৃত্ব কেউ কখনও দিতে পারেনি।

এতে বলা হয়, বাঙালি জাতির জন্য সবচেয়ে বড় অর্জন স্বাধীন দেশের অভ্যুদয়। এ অর্জনে প্রতিবেশী ভারতের জনগণ ও সরকার সর্বাত্মক সহযোগিতা দিয়েছে। এক কোটি শরণার্থীকে আশ্রয় দিয়েছে, নিরাপত্তা দিয়েছে, আহার-বাসস্থানের ব্যবস্থা করেছে। বাংলাদেশের মুক্তিযোদ্ধাদের সামরিক প্রশিক্ষণ ও সামরিক সরঞ্জাম দিয়ে সহায়তা করেছে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকীতে আমাদের দেশ ও জাতির ভারতীয় জনগণ ও সরকারের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ ও ধন্যবাদ জানানো কর্তব্য। ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ও তার সব সফরসঙ্গীদের আমরা স্বাগতম জানাবো। মুজিববর্ষ উপলক্ষ্যে মোদির আগমন ঘটলে আমরা আনন্দিত হবো। তার সফর বাংলাদেশ-ভারত দ্বিপাক্ষিক সম্পর্ককে আরও মধুর ও বেগবান করতে বলিষ্ঠ ভূমিকা রাখবে। এর মাধ্যমে দুদেশের মধ্যকার অমীমাংসিত বিষয়গুলোর দ্রুত সমাধান সম্ভব হবে বলে আমরা বিশ্বাস করি।

জাতীয় সংসদের বিরোধীদলীয় নেতা ও জাতীয় পার্টির প্রধান পৃষ্ঠপোষক রওশন এরশাদ বলেছেন, মুজিব বর্ষ উপলক্ষে ভারতের প্রধানমন্ত্রীর আগমনকে বাংলাদেশের জনগণ স্বাগত জানাবে। আজ শনিবার রাত সোয়া আটটায় গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি এ কথা বলেন।

এদিকে মোদিকে স্বাগত জানানোর ঘোষণা দিয়েছেন জাতীয় সংসদের বিরোধীদলীয় নেতা ও জাতীয় পার্টির প্রধান পৃষ্ঠপোষক রওশন এরশাদও।

এক বিবৃতিতে তিনি বলেন, মুজিব বর্ষ উপলক্ষে ভারতের প্রধানমন্ত্রীর আগমনকে বাংলাদেশের জনগণ স্বাগত জানাবে। আজ শনিবার রাত সোয়া আটটায় গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি এ কথা বলেন।

বিবৃতিতে রওশন এরশাদ ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির আগমনকে কেন্দ্র করে প্রতিবাদ-প্রতিরোধের ডাক না দিয়ে দেশবাসীকে স্বাগত জানানোর আহ্বান জানান তিনি।

পূর্বপশ্চিমবিডি

Facebook Comments Box
advertisement

Posted ১৭:৩২ | রবিবার, ০৮ মার্চ ২০২০

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com