শুক্রবার ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

মুক্তিযুদ্ধের মতো লড়াই করে গণতন্ত্র প্রতিষ্ঠা করতে হবে: নোমান

নিজস্ব প্রতিবেদক   |   রবিবার, ১৯ মার্চ ২০২৩ | প্রিন্ট

মুক্তিযুদ্ধের মতো লড়াই করে গণতন্ত্র প্রতিষ্ঠা করতে হবে: নোমান

বিএনপির ভাইস চেয়ারম্যান আব্দুল্লাহ আল নোমান বলেছেন, লড়াই করে, মুক্তিযুদ্ধ করে যেভাবে আমরা বাংলাদেশ স্বাধীন করেছি, আবার লড়াই করে দেশের গণতন্ত্র প্রতিষ্ঠা করতে হবে।

রোববার  দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে জিয়াউর রহমান সমাজ কল্যাণ পরিষদের উদ্যোগে এক মানববন্ধনে তিনি এ কথা বলেন।

আব্দুল্লাহ আল নোমান বলেন, অর্থনৈতিকভাবে দেশ এখন কঠিন পরিস্থিতির মধ্যে আছে। দেশের অধিকাংশ মানুষ এখন না খেয়ে থাকে। তাই যেভাবে কঠিন আন্দোলন করে মুক্তিযুদ্ধ করে এ দেশের মানুষ দেশ স্বাধীন করেছে, আরেকটি কঠিন আন্দোলন করে মানুষ সোনার বাংলাদেশ প্রতিষ্ঠা করতে চায়।

বিএনপির এই ভাইস চেয়ারম্যান বলেন, মুক্তিযুদ্ধ করে দেশ স্বাধীন করেছিল সোনার বাংলাদেশ গড়ার জন্য। কিন্তু আজ রক্ষকরা ভক্ষক হয়ে গেছে। দেশ থেকে হাজার হাজার কোটি টাকা বিদেশে পাচার করেছে। এদেশে সাধারণ জনগণ সেই রক্ষকদের বিচার চায়। তাই আমরা দেশের জনগণকে সঙ্গে নিয়ে এই ভক্ষকদের বিচার করতে চাই।

নোমান আরও বলেন, বর্তমানে দেশের জনগণ চায় ছোট বড় যে সংগঠনগুলো সভা-সমাবেশ করছে তারা যেনো সম্মিলিত আন্দোলন করে। সেই আন্দোলনের মধ্য দিয়ে জনগণ এই সরকারের পতন দেখতে চায়।

আব্দুল্লাহ আল নোমান বলেন, আমাদের লক্ষ্য একটাই জনতার ক্ষমতা জনগণের কাছে ফিরিয়ে দেওয়া। সেই লক্ষ্যে আমরা কাজ করছি, আন্দোলন করছি। এই আন্দোলনে সবাইকে ঐক্যবদ্ধভাবে ঝাঁপিয়ে পড়তে হবে।

সংগঠনের সভাপতি গিয়াস উদ্দিন খোকনের সভাপতিত্বে মানববন্ধনে আরও বক্তব্য রাখেন বিএনপির ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলু, ঢাকা সাংবাদিক ইউনিয়নের সভাপতি কাদের গণি চৌধুরী, দেশ বাঁচাও মানুষ বাঁচাও আন্দোলনের সভাপতি কেএম রকিবুল ইসলাম রিপন প্রমুখ।

Facebook Comments Box
advertisement

Posted ১১:০৬ | রবিবার, ১৯ মার্চ ২০২৩

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com