শনিবার ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

মাঝ পদ্মায় ডুবেছে বিএনপির রাজনীতি: তথ্যমন্ত্রী

  |   মঙ্গলবার, ২৮ জুন ২০২২ | প্রিন্ট

মাঝ পদ্মায় ডুবেছে বিএনপির রাজনীতি: তথ্যমন্ত্রী

বিএনপির রাজনীতি পদ্মা নদীর মাঝখানে ডুবে গেছে বলে মন্তব্য করেছেন তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ।

 

মঙ্গলবার রাজধানীর নন্দীপাড়া মাদরাসা মাঠে আয়োজিত ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সবুজবাগ থানার ৭৪ নম্বর ওয়ার্ডের ইউনিটসমূহের ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এমন মন্তব্য করেন।

 

আওয়ামী লীগের এই যুগ্ম সাধারণ সম্পাদক বলেন, ‘আমি আশা করব- তারা তাদের রাজনীতি পদ্মা নদীর মাঝখান থেকে উদ্ধার করতে পারবে এবং অতীতের অপকর্মের জন্য ক্ষমা চেয়ে জনগণের কাছে যাবে।

 

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন নিয়ে তথ্যমন্ত্রী বলেন, ‘আর দেড় বছর পরে নির্বাচন। এখন বিএনপিকে দেখা যায় না, মাঝেমধ্যে গর্ত থেকে উঁকি দিয়ে চায় (দেখে) আর চোরাগোপ্তা মিছিল করে। আইনগতভাবেই বেগম জিয়া এবং তারেক রহমানের নির্বাচন করার কোনো সুযোগ নেই, সে জন্য তারা নির্বাচনে যাবে কি না, সে নিয়ে দ্বিধাদ্বন্দ্বে থাকে। তবে যত কথাই বলুক, আগামী নির্বাচনে তারা অংশ নেবে এবং নির্বাচনের আগে গর্তের ভেতর থেকে বেরিয়ে নানা ধরণের বিভ্রান্তি ছড়াবে।

 

ড. হাছান মাহমুদ বলেন, ‘আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক হিসেবে সারাদেশ ঘুরে আমাদের নেতাকর্মীদের মধ্যে যে উচ্ছ্বাস-উদ্দীপনা দেখেছি, আগামী নির্বাচনেও ইনশাআল্লাহ, আমাদের ধস নামানো বিজয়ের মধ্যদিয়ে তারা (বিএনপি) ভেসে যাবে।

 

নেতাকর্মীদের উদ্দেশে তিনি বলেন, ‘সেই বিজয় নিশ্চিত করতে দলকে ঐক্যবদ্ধ রাখতে হবে। ২১ বছর ধরে যারা বুকে পাথর বেঁধে দল করেছে, সমস্ত রক্তচক্ষু, ষড়যন্ত্রের মধ্যেও দলকে এগিয়ে নিয়ে গেছে, তাদেরকেই নেতৃত্বে দরকার। যারা গত সাড়ে ১৩ বছরে নতুন আওয়ামী লীগ হয়েছে, তারা বিরোধী দল দেখে নাই, শুধু ক্ষমতা দেখেছে। সুতরাং তাদেরকে নেতৃত্বে আনার কোনো প্রয়োজন নেই।

 

ক্ষমতায় থাকলে বিনয়ী হতে হবে উল্লেখ করে তথ্যমন্ত্রী বলেন, কোনো নেতাকর্মীর উদ্ধত আচরণের জন্য আমরা দলের মর্যাদা বিসর্জন দিতে পারি না। আর মাদক, দখল-চাঁদাবাজির সঙ্গে যুক্তদের বর্জন করুন। আমাদের দলে তাদের দরকার নেই।

 

ড. হাছান বলেন, ‘সংসদে বিএনপি নেতারা বলেছেন, শক্তিশালী বিরোধী দল দরকার। আমরাও চাই- আপনারা শক্তিশালী হোন। কিন্তু তারা একে একে যেসব আত্মহননের সিদ্ধান্ত নেয়, সে কারণে তারা শক্তিশালী হতে পারে না। আশা করব- তারা আত্মহননের সিদ্ধান্ত পরিহার করে নিজেরা শক্তিশালী হবে, দেশের গণতন্ত্রকেও শক্তিশালী করবে।

 

এ দিন সম্মেলনের উদ্বোধন করেন ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি ও বীর মুক্তিযোদ্ধা আবু আহমদ মন্নফী। এছাড়া সম্মেলনে প্রধান বক্তা ছিলেন সাধারণ সম্পাদক মো. হুমায়ুন কবীর।

Facebook Comments Box
advertisement

Posted ১৭:৪১ | মঙ্গলবার, ২৮ জুন ২০২২

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com