বৃহস্পতিবার ২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

মাকে খুন করে জেলে যান বাবা, ১০ বছর পর নাটকীয় ভাবে দেখা পেল ছেলে

নিজস্ব প্রতিবেদক   |   রবিবার, ০৪ জুন ২০২৩ | প্রিন্ট

মাকে খুন করে জেলে যান বাবা, ১০ বছর পর নাটকীয় ভাবে দেখা পেল ছেলে

মাঝে কেটে গিয়েছে প্রায় ১০ বছর। বাবার সঙ্গে দেখা হয়নি ছেলের। অবশেষে গরিবদের খাবার বিতরণের একটু কর্মসূচিতে গিয়ে বাবার সঙ্গে দেখা হল ১৩ বছরের কিশোরের।

 

সম্প্রতি ভারতের ঝাড়খণ্ডের রামগড়ে ওই কর্মসূচির আয়োজন করেছিল একটি স্বেচ্ছাসেবী সংগঠন।

বাবার নাম টিঙ্কু বর্মা। ২০১৩ সালে তার স্ত্রীর রহস্যমৃত্যু হয়। স্ত্রীর মৃত্যুতে জড়িত থাকার অভিযোগে গ্রেফতার হন টিঙ্কু। তখন তার ছেলে শিবমের বয়স ছিল তিন বছর। গত শুক্রবার দুপুরে রামগড় একটি স্বেচ্ছাসেবী সংগঠনের আয়োজন করা কর্মসূচিতে খেতে বসেছিলেন টিঙ্কু। খাবার দিচ্ছিল শিবম। বাবার মুখে দাড়ি থাকলেও চিনতে পারে সে। বাবাও ছেলেকে দেখে চিনতে পেরে জড়িয়ে ধরেন। দেখে এগিয়ে আসেন ওই সংগঠনের ম্যানেজার রাজেশ নেগি। বিষয়টি জানতে পেরে তিনিও আপ্লুত।

 

নেগি জানিয়েছেন, ২০১৩ সালে মায়ের মৃত্যু এবং বাবা জেলে যাওয়ার পর শিবমকে ওই সংগঠনের হাতে তুলে দেয় জেলা প্রশাসন। শিবমের তখন বয়স তিন বছর। তাকে দেখার কেউ ছিল না। সেই থেকে ওই সংগঠনের আশ্রমেই থাকে শিবম। এখন ওই সংগঠনের একটি স্কুলে অষ্টম শ্রেণিতে পড়ে সে। নেগি জানিয়েছেন, সংগঠন মাঝেমধ্যেই গরিবদের খাওয়ানোর কর্মসূচি গ্রহণ করে। সেখানে শিবম গরিবদের খাবার পরিবেশনে অংশ নেয়। সে ভাবে সে ফিরে পেল বাবাকে।

শিবমের বাবা টিঙ্কু এখন রামগড়ের বিকাশনগরে থাকেন। রিকশা চালিয়ে জীবিকা নির্বাহ করেন। ছেলেকে এত বছর রাখার জন্য ওই সংগঠনকে ধন্যবাদ জানিয়েছেন টিঙ্কু। শিবম জানিয়েছে, বাবাকে যে আবার ফিরে পাবে সে, ভাবতেই পারেনি।   সূত্র: এনডিটিভিআনন্দবাজার

Facebook Comments Box
advertisement

Posted ১১:২৯ | রবিবার, ০৪ জুন ২০২৩

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com