শনিবার ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

লন্ডনে মাওলানা আহমদ বিলাল এর গণসংবর্ধনা : সকল ক্ষেত্রে আজ সৎ ও তরুণ নেতৃত্বের প্রয়োজন

  |   শুক্রবার, ২৯ নভেম্বর ২০১৩ | প্রিন্ট

1481241_612258028834810_900109949_n
 

নিজস্ব প্রতিনিধি, লন্ডন :  জাতীয় উন্নয়ন ও মুক্তির জন্য আজ দেশে সকল ক্ষেত্রে দেশে সৎ ও তুরুণ নেতৃত্বের প্রয়োজন। দেশের রাজনীতি আর নেতৃত্ব দুটোই এখন দুর্নীতিগ্রন্থ। ক্ষমতা হয়ে উঠেছে শোষণ ও ভাগ্য গড়ার সিঁড়ি। এ থেকে জাতি মুক্তি চায়। এজন্য সর্বত্র আমুল পরিবর্তন প্রয়োজন। প্রকৃত দেশ প্রেমিক সৎ-যোগ্য ও খোদাভীরু মানুষকে নির্বাচিত করতে হবে। মাওলানা আহমদ বিলাল রাজনগরের মাটি ও মানুষের সন্তান। ঢাকামুখী, পাজেরো নির্ভর রাজনীতিকে তিনি গ্রামের মেহনতি মানুষের দোরগোড়ায় নিয়ে আসবেন এই প্রত্যাশা সকলের।

গত ২৭ নভেম্বর বুধবার লন্ডনের মন্টিফিউরি সেন্টারে প্রাবসী রাজনগর ও মৌলভীবাজারবাসীর পক্ষ থেকে দেয়া এক গণ সংবর্ধনায় বৃটেনের রাজনীতিবিদ, সাংবাদিক, সুশীল সমাজ ও এলাকার নেতৃবৃন্দ একথা বলেন। বিশিষ্ট সাংবাদিক ও কমিউিনিট নেতা জনাব কে এম. আবু তাহের চৌধুরীর সভাপতিত্বে বৃটেনে সফররত রাজনগর উপজেলা ভাইস চেয়ারম্যান, খেলাফত মজলিস মৌলভীবাজার জেলা সাধারণ সম্পাদক ও আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে রাজনগর মৌলভীবাজার ৩ আসন থেকে সম্ভাব্য সংদস্য পদপ্রার্থী জনাব মাওলানা আহমদ বিলালের সম্মানে এ গণ সম্বর্ধনা অনুষ্ঠিত হয়।

এতে বক্তব্য রাখেন জমিয়তুল উলামা ইউরোপের সভাপতি মুফতি শাহ সদরুদ্দিন, বিএনপি’র আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক মাহিদুর রহমান, খেলাফত মজলিসের কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব ও যুক্তরাজ্য সভাপতি অব্যাপক মাওলানা আবদুল কাদির সালেহ, ইসলামী ঐক্যজোট যুক্তরাজ্য সভাপতি মাওলানা শোয়াইব আহমদ, আঞ্জুমানে হেফাজতে ইসলাম ইউকে’র সভাপতি মাওলানা নূরে আলম হামিদী, কবি ও কলামিষ্ট আবু সুফিয়ান চৌধুরী, রেঁনেশা সাহিত্য মজলিসের সাধারণ সম্পাদক শিহাবুজ্জামান কামাল, সাবেক ছাত্র নেতা কামরুল হাসান, মৌলভীবাজার পৌর কমিশনার আলহাজ্ব আয়াজ আহমদ, ফতেহপুর ইউনিয়ন এডুকেশন ট্রাষ্টের সভাপতি আবদুর রশীদ, সাবেক সাধারণ সম্পাদক মহসিন সুমন, সাবেক ছাত্রনেতা জিয়াউর রহমান ও ফতেহপুরের বিশিষ্ট সমাজ কর্মী হাবিবুর রহমান।

সভায় বক্তাগণ মাওলানা আহমদ বিলালকে একজন সৎ ও নিষ্ঠাবান নেতা হিসেবে উল্লেখ করে বলেন এই ধরণের লোক নির্বাচিত হলে দেশে সোনালী ব্যাংক, হলমার্ক ও পদ্মা সেতু গিলে খাবে না। আমাদের স্বাধীনতা ও রাজনীতি নিয়ে বিদেশীরা নাক গলাবেনা, দেশ বিশ্বের মানচিত্রে মাথা তুলে দাঁড়াবে।

আহমদ বিলাল সংবর্ধনার জবাবে বলেন আমি আজকে মুগ্ধ ও অবিভুত। আমাকে যে সম্মান সমর্থন ও ¯েœহ দেখিয়েছেন এই ঋণ আমি আমার কর্ম ও সেবা দিয়ে কিঞ্চিত হলেও পরিশোধ করতে চাই। দেশকে যারা ভালোবাসেন তারা বর্তমান অবস্থায় সবাই উদ্বিগ্ন। দুঃসাশন, দুর্নীতি, আর বড়লোকের রাজধানী কেন্দ্রীক রাজনীতি জনগণ আর চায় না। বর্তমান দুষ্ট ও দুর্নীতিগ্রস্থ রাজনীতির অপঘাতে মানুষ আজ তিক্ত। জনগন এ থেকে পরিবর্তন চায়। আমি আপনাদের দোয়া ও সমর্থন পেলে গ্রামের ছেলে হিসাবে গ্রাম বাংলার মানুষের ভাগ্যেন্নোয়নে ও সেবায় নিয়োজিত থাকবো ইনশাআল্লাহ।

মুফতি শাহ সদর উদ্দিন বলেন আহমদ বিলাল শুধু একজন সৎ মানুষের প্রতিনিধিই নন, তিনি তরুন এবং আলেম সমাজের প্রতিনিধি। দেশ এবং ইসলামকে রক্ষা করতে হলে আমাদেরকে নির্বাচিত করতে হবে।

মাহিদুর রহমান বলেন, আহমদ বিলাল আমার এলাকার সন্তান। কএকজন রাজনৈতিক কর্মী সিহিবে আমি ভাবে নিয়ে গর্বিত। আমরা জোটে আছি। মনোয়ন নিশ্চিত হলে আমরা সর্বাত্মক সহযোগিতা করবো।

সভাপতির বক্তব্যে কে এম আবু তাহের চৌধুরী রাজনগর ও মৌলভীবাজারের শতবর্ষের ইতিহাস তুলে ধরে বলেন জাতীয় ক্ষেত্রে রাজনগর মৌলভীবাজারের কৃতি সন্তানদের ইতিহাস স্বর্ণাক্ষরে লেখা াকবে। আজ রাজনীতির নোংরা খেলায় তরুন প্রজন্মের সামনে সেই ইতিহাসকে ঢেকে রাখা হয়েছে। আহমদ বিলাল আমাদের গৌরবময় ইতিহাসেরই অংশ। তিনি একজন সৎ ও নিষ্ঠাবান সমাজকর্মী। পৌরসভার ভাইস চেয়ারম্যান হিসাবে নির্বাচিত হয়ে তিনি সাফল্যের যাত্রা শুরু করেছেন। আগামী সংসদেও তিনি নির্বাচিত হয়ে দেশবাসীর আশা আকাংখা পূরণের সক্ষম হবেন বলে আশা করছি।

Facebook Comments Box
advertisement

Posted ০০:০০ | শুক্রবার, ২৯ নভেম্বর ২০১৩

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com