শনিবার ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

মধ্যরাত থেকে ঢাকা-৫ নির্বাচনী এলাকায় মোটরসাইকেল চলাচল বন্ধ

  |   বৃহস্পতিবার, ১৫ অক্টোবর ২০২০ | প্রিন্ট

মধ্যরাত থেকে ঢাকা-৫ নির্বাচনী এলাকায় মোটরসাইকেল চলাচল বন্ধ

বৃহস্পতিবার (১৫ অক্টোবর) মধ্যরাত ১২টা থেকে ঢাকা-৫ (ডেমরা, যাত্রাবাড়ী ও আংশিক কদমতলী এলাকা) আসনের নির্বাচনী এলাকায় মোটরসাইকেল চলাচল বন্ধ থাকবে। মোটরসাইকেল চলাচলের এ নিষেধাজ্ঞা ১৮ অক্টোবর রাত ১২টা পর্যন্ত বলবৎ থাকবে। শুক্রবার (১৬ অক্টোবর) মধ্যরাত থেকে বন্ধ থাকবে ট্রাক ও পিকআপ চলাচল। এছাড়া ওই এলাকায় বাকি সব ধরনের যান চলাচল করতে পারবে।

বৃহস্পতিবার নির্বাচন কমিশনের এক প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়েছে। আগামী ১৭ অক্টোবর শনিবার ঢাকা-৫ আসনের উপনির্বাচন অনুষ্ঠিত হবে।

প্রজ্ঞাপনে বলা হয়, বৃহস্পতিবার রাত ১২টা থেকে মোটরসাইকেল চলাচল বন্ধ থাকবে। পাশাপাশি ১৬ অক্টোবর রাত ১২টা থেকে ১৭ অক্টোবর রাত ১২টা পর্যন্ত ট্রাক ও পিকআপ বন্ধ থাকবে। এসব যানবাহনের ওপর নিষেধাজ্ঞা আরোপের জন্য সংশ্লিষ্ট জেলা প্রশাসক/সংশ্লিষ্ট অন্যান্য কর্তৃপক্ষকে ক্ষমতা দিয়েছে ইসি।

প্রজ্ঞাপনে আরো বলা হয়েছে, এই নিষেধাজ্ঞা রিটার্নিং কর্মকর্তার অনুমতি সাপেক্ষে প্রতিদ্বন্দ্বী প্রার্থী/তাদের নির্বাচনি এজেন্ট, দেশি/বিদেশি পর্যবেক্ষকদের ক্ষেত্রে শিথিলযোগ্য। তাছাড়া নির্বাচনের সংবাদ সংগ্রহের কাজে নিয়োজিত দেশি/বিদেশি সাংবাদিক, নির্বাচনের কাজে নিয়োজিত কর্মকর্তা-কর্মচারী, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য, নির্বাচনের বৈধ পরিদর্শক এবং কতিপয় জরুরি কাজ যেমন- অ্যাম্বুলেন্স, ফায়ার সার্ভিস, বিদ্যুৎ, গ্যাস, ডাক, টেলিযোগাযোগ ইত্যাদি কার্যক্রমে ব্যবহারের জন্য উল্লিখিত যানবাহন চলাচলের ক্ষেত্রে এই নিষেধাজ্ঞা প্রযোজ্য হবে না।

জাতীয় মহাসড়ক, বন্দর ও জরুরি পণ্য সরবরাহসহ অন্যান্য জরুরি প্রয়োজনে সংশ্লিষ্ট কর্তৃপক্ষ এ রূপ নিষেধাজ্ঞা শিথিল করতে পারবেন বলে প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়েছে।পূর্বপশ্চিমবিডি

Facebook Comments Box
advertisement

Posted ২১:৫২ | বৃহস্পতিবার, ১৫ অক্টোবর ২০২০

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com