শুক্রবার ১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ভোটার ছাড়া নির্বাচন গ্রহণযোগ্য নয় : অর্থমন্ত্রী

  |   রবিবার, ২২ ডিসেম্বর ২০১৩ | প্রিন্ট

muhit

ঢাকা, ২২ ডিসেম্বর : অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত বলেছেন, ভোটার ছাড়া ১৫৪ আসনে নির্বাচন হয়ে গেল, যা গ্রহণযোগ্য নয়। রবিবার দুপুরে সচিবালয়ে অর্থমন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে তিনি এসব কথা বলেন। তিনি বলেন, বিএনপি সমঝোতায় এলে ৫ জানুয়ারির পর আরো একটি নির্বাচন দেয়া হবে। তবে সে নির্বাচন কতদিনের মধ্যে দেয়া হবে তা বলেননি অর্থমন্ত্রী।
তিনি বলেন, ৫ জানুয়ারির নির্বাচনের পর জামায়াতে ইসলামীকে সন্ত্রাসী দল হিসেবে ঘোষণা দেয়ার জন্য সরকারের কাছে প্রস্তাব দেয়া হবে। নির্বাচনের আগে সহিংস পরিস্থিতি যেন না ঘটে, এজন্য এখনই এ প্রস্তাব দেয়া হচ্ছে না বলে জানান মন্ত্রী।
নির্দলীয় সরকার প্রসঙ্গে অর্থমন্ত্রী বলেন, নির্দলীয় সরকার মানে কতগুলো অথর্বের টকশো। আর কোনো দিন নির্দলীয় সরকার হবে না। সর্বদলীয় সরকার হবে। তা নিয়ে এখন আর আলোচনার সুযোগ নেই। ৫ তারিখের আগে কিছুই বলা যাবে না। তবে  নির্বাচনের পর সরকার আরো কঠোর হবে।
নির্বাচনে কানাডা পর্যবেক্ষক পাঠাবে কিনা, এমন প্রশ্নে মুহিত বলেন, এই নির্বাচনে আর কি পর্যবেক্ষক পাঠাবে। এটাতো প্রায় হয়েই গেছে।
তিনি বলেন, আন্দোলনের নামে বিরোধী দল যা করছে, তাকে রাষ্ট্রদ্রোহ বলবো না। স্টেট শত্রুতা বলা যায়। বিরোধীদলীয় নেত্রী সংবিধান মানছে না। এই দেশের প্রতি তার কোনো ভালোবাসা নেই। থাকলে তিনি এরকম করতেন না।

Facebook Comments Box
advertisement

Posted ২২:১১ | রবিবার, ২২ ডিসেম্বর ২০১৩

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com