মঙ্গলবার ২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

ভাঙ্গ‌চুর – প্রাণহানি থামাতে যে কেউ গুলি করতে পারে – ডিআইজি

  |   রবিবার, ২২ ডিসেম্বর ২০১৩ | প্রিন্ট

dig

নিজের জীবন, অন্যের জীবন, নিজের সম্পত্তি, অন্যের সম্পত্তি এমনকি রাষ্ট্রীয় সম্পত্তি বিনষ্টের আশঙ্কা দেখা দিলে গুলি করা যাবে- মন্তব্য করেছেন ঢাকা রেঞ্জ পুলিশের ডিআইজি নুরুজ্জামান।

রোববার দুপুরে যানবাহন চলাচল-সংক্রান্ত সমন্বয় সভায় এমন ইঙ্গিত দেন তিনি। রাজধানীর বিআরটিএ অফিসে এ সভা অনুষ্ঠিত হয়। এ সভায় আন্তঃজেলা পরিবহন চলাচল সুষ্ঠু ও নিরাপদ করতে মনিটরিং সেলও গঠন করা হয়।

ডিআইজিজ নুরুজ্জামানের ওই বক্তব্যের বিষয়ে জানতে তার সঙ্গে নতুন বার্তার পক্ষ থেকে যোগাযোগ করা হয়। রোববার রাত আটটা ২০ মিনিটে মোবাইল ফোনে তিনি ‘আত্মরক্ষার্থে ব্যক্তিগত অধিকার আইন’-এর ব্যাখ্যা দিয়ে বলেন, “গাড়ি ভাঙচুরকালে কেউ যদি মানুষ খুন করতে আসে কিংবা প্রাণহানির আশঙ্কা থাকে, সে ক্ষেত্রে নিরাপত্তার জন্য পুলিশ কেন যে কেউ গুলি করতে পারে। এ ক্ষেত্রে গুলি নিক্ষেপকারীর বিরুদ্ধে আইনগত কোনো ব্যবস্থা নেয়া যাবে না।”

ডিআইজি নুরুজ্জামান বলেন, “কেউ গাড়ি ভাঙচুর করতে আসবে, আপনি তাকে আদর করবেন, তা তো হবে না। আইনে গুলি করার অধিকার রয়েছে। আপনিও চাইলে গুলি করতে পারেন।”

নুরুজ্জামান বলেন, “কেউ নিজের সম্পত্তি, ব্যক্তিগত সম্পত্তি, রাষ্ট্রীয় সম্পত্তির ক্ষতিসাধন করলে তার ওপর গুলি নিক্ষেপ করতে পারবে পুলিশ। সে ক্ষেত্রে কাউকে ছেড়ে দেয়ার অবকাশ নেই।”

Facebook Comments Box
advertisement

Posted ২৩:৩৬ | রবিবার, ২২ ডিসেম্বর ২০১৩

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com