মঙ্গলবার ২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শিরোনাম >>
শিরোনাম >>

ব্রিটেনে কমিউনিটি ব্যাক্তিত্ব জাকির খানের অনারারি ডক্টরেট ডিগ্রি লাভ

  |   মঙ্গলবার, ১৫ ফেব্রুয়ারি ২০২২ | প্রিন্ট

ব্রিটেনে কমিউনিটি ব্যাক্তিত্ব জাকির খানের অনারারি ডক্টরেট ডিগ্রি লাভ

কামাল উদ্দিন রাসেল : ব্রিটেনে বাংলাদেশি কমিউনিটির সুপরিচিত মুখ,বাংলাদেশের ফুটবল উন্নয়নে নিবেদিত প্রাণ বিশিষ্ট কমিউনিটি নেতা জাকির খান স¤প্রতি ইস্ট লন্ডন ইউনিভার্সিটি অনারারি ডক্টরেট ডিগ্রি লাভ করেছে। তার এই সম্মানজনক ডক্টরেট ডিগ্রি লাভে ব্রিটেনসহ বাংলাদেশে বিভিন্ন সামাজিক ও রাজনৈতিক নেতৃবৃন্দ জাকির খানকে অভিনন্দন জানিয়েছেন।

সিলেট জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ সভাপতি ও সিলেট জেলা ও দায়রা জজ আদালতের পাবলিক প্রসিকিউটর অ্যাডভোকেট নিজাম উদ্দিন পিপি,সিলেট জেলা আওয়ামীলীগের সাবেক সদস্য, বলদি আদর্শ বহুমুখী উচ্চ বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা সভাপতি ও তেতলী ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান আলহাজ্ব মঈনুল ইসলাম, বাউল কল্যাণ সমিতি, সিলেট বিভাগের সভাপতি কামাল উদ্দিন রাসেল ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক বাউল উদাসী মুজিব, দক্ষিণ সুরমা প্রেসক্লাবের সভাপতি আশরাফুল ইসলাম ইমরান, সাধারন সম্পাদক নুরুল হক শিপু ও কোষাধ্যক্ষ শরীফ আহমদ, ধরাধরপুর সমাজকল্যাণ সমিতির সভাপতি ও হজরত শাহ সূফী আরকুম আলী(র.)মাজার পরিচালনা কমিটির ভারপ্রাপ্ত সভাপতি আহমদ হোসেন রেজা, সাধারণ সম্পাদক হাজী হারুনুর রশীদ, বলদি আদর্শ বহুমুখী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক গোলাম মোস্তফা কামাল, জগন্নাথপুর উপজেলা আন্তর্জাতিক গীতিকবি সাংস্কৃতিক পরিষদ ইউকে’র সভাপতি গীতিকার শাহ ইয়াওর সাধারণ সম্পাদক জুবায়ের আহমদ হামজা,সহ সভাপতি নুরুল ইসলাম।

এক বার্তায় নেতৃবৃন্দ বলেন, জাকির খানের এ অর্জন গোটা বাঙালি জাতির অর্জন। বহিবিশ্বে বাংলাদেশের সুনামকে উচ্চে তুলে ধরতে তার এ অবদান সমগ্র সিলেটবাসীর জন্য প্রশংসার দাবীদার। তিনি ব্রিটেনে বাঙালি কমিউনিটির উন্নয়নে আরো অবদান রাখবেন বলে নেতৃবৃন্দ আশা প্রকাশ করেন। সুনামগঞ্জ জেলার জগন্নাথপুর উপজেলার দাওরাই গ্রামের মরহুম তাজ উদ্দিন খান ও আঙ্গুরা খাতুনের পুত্র জাকির খান লন্ডনে ক্যানারি ওয়ার্ফ কমিউনিটি অ্যাফেয়ার্সের অ্যাসোসিয়েট ডিরেক্টর,ওয়েস্ট হাম ইউটিভি ফুটবল ক্লাবের অ্যাম্বাসেডর এবং বাংলাদেশ ফুটবল অ্যাসোসিয়েশন ইউকে’র চিফ অ্যাডভাইজার।

বাংলাদেশের ফুটবলারদের উন্নয়নে ২০০৬ সালে জাকির খান গঠন করেন ক্যানারি ওয়ার্ফ বাংলাদেশ ফুটবল একাডেমি। এই একাডেমির মাধ্যমে ইতিমধ্যে দেশে এই লন্ডনে বাংলাদেশ জাতীয় ফুটবল দল সহ অনেক ফুটবলারকে উন্নতমানের প্রশিক্ষণ দেওয়া হয়েছে।যুক্তরাজ্যে বাংলাদেশি কমিউনিটির অসামান্য অবদানের ও খেলাধুলার মাধ্যমে কমিউনিটিকে ঐক্যবদ্ধ রাখার চেষ্টায় সাফল্য অর্জনের জন্য ইউনিভার্সিটি এব ইস্ট লন্ডনের বিজনেস অ্যাডমিনিস্ট্রেশন বিভাগ স¤প্রতি আনুষ্ঠানিক ভাবে জাকির খানকে অনারারি ডক্টরেট ডিগ্রি প্রধান করেছে। উল্লেখ্য,জাকির খান ২০১০ সালে ব্রিটিশ পার্লামেন্ট হাউস অব কমন্স এর নির্বাচনে পূর্ব লন্ডনের বেথনাল গ্রিন-বো আসনে কনজার্ভেটিভ পার্টির প্রার্থী ছিলেন।

 

Facebook Comments Box
advertisement

Posted ১৭:১৫ | মঙ্গলবার, ১৫ ফেব্রুয়ারি ২০২২

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com