বৃহস্পতিবার ১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বেতন বৃদ্ধির দাবিতে মিরপুরে পোশাক শ্রমিকদের সড়ক অবরোধ

  |   রবিবার, ০৫ জুন ২০২২ | প্রিন্ট

বেতন বৃদ্ধির দাবিতে মিরপুরে পোশাক শ্রমিকদের সড়ক অবরোধ

রাজধানীর মিরপুরে বেতন বৃদ্ধির দাবিতে পোশাক শ্রমিকরা সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছেন। এতে করে মিরপুর ১০, ১১, ১২ নম্বরসহ আশপাশের এলাকায় কোনো যাত্রীবাহী গাড়ি চলতে পারছে না। ভোগান্তিতে পড়েছেন অফিস ও স্কুলগামীরা।

 

রোববার সকাল থেকেই শ্রমিকরা ১০ নম্বর গোলচত্বরের সামনে বিক্ষোভ করতে থাকে। এসময় তারা ‘ডাইরেক্ট অ্যাকশন, আমাদের দাবি মানতে হতে হবে’ স্লোগান দেন। ১১ নম্বর, পূরবী ও মিরপুর-১২তে মেট্রোরেলের জন্য ব্যবহৃত রোড ডিভাইডার দিয়ে সড়ক আটকাতে দেখা গেছে। বেলা পৌনে ১১টার দিকে শ্রমিকরা পূরবী মোড়ে একটি বিআরটিসির দোতালা বাস ভাঙচুর করেন। এ ঘটনার ভিডিও করতে গেলে কয়েকজনকে মারধরও করেন তারা।

 

এদিকে মিরপুর-১০ নম্বর গোলচত্বরে নির্বাচন কমিশনার মো. আলমগীর হোসেনকে আটকে রেখে শ্রমিকরা বিক্ষোভ করছেন।

 

নির্বাচন কমিশনার মো. আলমগীর হোসেন বলেন, আমাকে মিরপুর-১০ নম্বর গোলচত্বরে আটকে রাখা হয়েছে। পুলিশকে খবর দিয়েছি। শ্রমিকদের অনেক বোঝানোর চেষ্টা করছি, কিন্তু তারা আমার গাড়ি ছাড়ছে না।

 

এ বিষয়ে ডিএমপির মিরপুর বিভাগের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (এডিসি) মো. মাহবুব বলেন, মিরপুর-১০ নম্বর গোলচত্বরে আলমগীর স্যারকে শ্রমিকরা আটকে রেখেছে। আমরা স্যারের সঙ্গে আছি এবং পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার চেষ্টা করছি।

 

আন্দোলনরত শ্রমিকদের দাবি, দেশে চাল, ডাল, তেলের দাম প্রতিনিয়ত বাড়ছে। কিন্তু সেই অনুপাতে বেতন বাড়ছে না। বর্তমানে তারা যে বেতন পাচ্ছেন তা দিয়ে মাস পাড় করা কঠিন হয়ে পড়েছে। এ বিষয়ে গার্মেন্টস কর্তৃপক্ষের কাছে বারবার জানানো হলেও তারা এ বিষয়ে কোনো উদ্যোগ নেয়নি।

Facebook Comments Box
advertisement

Posted ০৮:০৭ | রবিবার, ০৫ জুন ২০২২

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement

এ বিভাগের আরও খবর

Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com