মঙ্গলবার ২৩শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১০ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বিশ্ব “স্বজন” ফাউন্ডেশন, তুলুজ,  ফ্রান্সের সমুদ্র ও আনন্দ ভ্রমণ  অনুষ্ঠিত

  |   মঙ্গলবার, ৩১ আগস্ট ২০২১ | প্রিন্ট

বিশ্ব “স্বজন” ফাউন্ডেশন, তুলুজ,  ফ্রান্সের সমুদ্র ও আনন্দ ভ্রমণ  অনুষ্ঠিত

মোঃ কামরুজ্জামান, তুলুজ, ফ্রান্স : ফ্রান্সের নারবন সমুদ্র সৈকতে গত  ২৯/০৮/২১ তারিখ, রবিবার  বিশ্ব স্বজন ফাউন্ডেশন তুলুজ  ফ্রান্সের  উদ্যোগে ফ্রান্সে বসবাসরত  বাংলাদেশীদের ( “স্বজন”দের)  নিয়ে সমুদ্র ও  স্বজন আনন্দ ভ্রমণ  অনুষ্ঠিত হয় ।  বিপুল উৎসাহ উদ্দিপনা,  প্রাণবন্ত ও স্বতঃস্ফূর্তভাবে  বাংলাদেশীরা  অংশ গ্রহণ করায়, নারবনে বাংলাদেশীদের মিলন মেলায় পরিনত হয় ।

তুলুজ থেকে নারবন যাত্রা পথে  বিরতিতে, নাস্তা খাওয়ার পর  বিশ্ব “স্বজন” ফাউন্ডেশন এর প্রতিষ্ঠাতা ফজরুল হক এনাম সকলকে শুভেচ্ছা সহ স্বাগত বক্তব্য রাখেন এবং সংগঠনের উদ্দেশ্য বর্ণনা করেন।

এরপর  তুলুজ “স্বজন” ফাউন্ডেশন এর প্রধান সমন্বয়ক ফেরদৌস খাঁন     সহ কয়েকজন   বাংলাদেশী  বক্তব্য দেন ।  ফেরদৌস খান স্বাগত বক্তব্যে সংগঠনের মূল উদ্দেশ্য তুলে  ধরে বলেন –  সততা ,ঐক্য , উন্নয়ন ও “স্বজন” মানেই আত্মার বন্ধন । আর এই শ্লোগানকে সামনে নিয়েই বিশ্ব “স্বজন” ফাউন্ডেশন এর দীর্ঘ পথ চলা ।

নারবনে সমুদ্র সৈকতে দুপুরের খাবারের পর,  লটারির মাধ্যমে সংগীত পরিবেশনকারীর নাম নির্বাচন করা হয়। এতে বিজয়ী হন রাসেল মিয়া । রেফেল ড্রতে প্যারিস থেকে আগত  পাপ্পু প্রথম পুরস্কার,  আমিরুল ইসলাম ২য় পুরস্কার  এবং তুলুজ লাকী “স্বজন” ২১ বিজয়ী হয় ওলিউর রহমান তানিম । এরপর সাগর পাড়ে প্রানবন্ত সময় কাটিয়ে ফেরদৌস খাঁন এর সৌজন্যে কফি চক্র ও ফিরতি পথে বিরতিতে আবার মজাদার  বিরিয়ানি খাওয়া হয় । প্রবাসী বাংলাদেশীদের মধ্যে অংশগ্রহণ করে  তারেক চৌধুরী ,ফয়ছল আহমদ , আমিরুল ইসলাম ,টিপু আহমেদ , শামীম চৌধুরী , রাসেল আহমেদ , রেদওয়ান হোসেন , রানা রাজিব  , রুপন রহমান ,আবুল হোসেন , ওলিউর রহমান তানিম , নাসির উদ্দিন , পাপ্পু , লাহিন মিয়া সহ প্রমুখ ।   প্রবাসে কর্মব্যস্ততায় একে অপরের সাথে সৌহার্দ ও শুভেচ্ছা বিনিময় করার সুযোগ করায়, প্রানবন্ত  এই আয়োজনের সমন্বয়কারী ফেরদৌস খাঁন,  সহযোগী সমন্বয়ক  টিপু আহমেদ, ফয়ছল খাঁন ও আমিরুলকে সকলে ধন্যবাদ জানান।

 

 

 

 

 

 

Facebook Comments Box
advertisement

Posted ২২:৩১ | মঙ্গলবার, ৩১ আগস্ট ২০২১

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com