শুক্রবার ২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বিল গেটসের সঙ্গে রহস্যময় ছবিতে ইমরান খানের সেনা সংকট প্রকাশ্যে

  |   বৃহস্পতিবার, ৩১ মার্চ ২০২২ | প্রিন্ট

বিল গেটসের সঙ্গে রহস্যময় ছবিতে ইমরান খানের সেনা সংকট প্রকাশ্যে

পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানের সঙ্গে বিশ্বের অন্যতম শীর্ষ ধনী এবং প্রযুক্তি প্রতিষ্ঠান মাইক্রোসফটের সহপ্রতিষ্ঠাতা বিল গেটসের ছবি ঘিরে জোর জল্পনা শুরু হয়েছে। গত মাসে বিল গেটসের সঙ্গে ইমরান খানের মধ্যাহ্নভোজের যে ছবি প্রকাশ করা হয়, সেখানে একটি অদ্ভুদ অবয়ব প্রকাশ্যে আসে।

 

আর এতেই অনেকটা প্রকাশ্যে এসেছে ইমরান খানের সঙ্গে পাকিস্তানের সেনাবাহিনীর সংকট। বৃহস্পতিবার (৩১ মার্চ) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে মার্কিন সংবাদমাধ্যম ব্লুমবার্গ।

প্রতিবেদনে বলা হয়, বিল গেটসের সঙ্গে প্রকাশ করা ছবিতে দেখা যায়, ইমরান খান যেখানে বসে বৈঠক করেছেন, সেখানে ১৩ জনের বসার আসন রয়েছে। অথচ সেখানে বসে রয়েছেন ১২ জন। একটি আসন ফাঁকা কেন, তা নিয়ে প্রশ্ন উঠতে শুরু করে।

ইমরান খানের বৈঠকের সেই ছবি প্রকাশ্যে আসতেই স্থানীয় সংবাদ মাধ্যমগুলো দাবি করে, প্রধানমন্ত্রীর পাশে যে ‘ভূতের’ মতো অবয়ব রয়েছে, তা আসলে পাকিস্তানের নতুন গোয়েন্দা প্রধান নাদিম আনজুমের। আর এরপরই প্রকাশ্যে আনার আগের নাদিম আনজুমের ছবি কেন ইমরান খানের পাশ থেকে মুছে দেওয়া হয়েছে, তা নিয়ে প্রশ্ন উঠতে শুরু করে।

 

জানা যায়, ইমরান খানের সঙ্গে যখন নাদিম আনজুমের ছবি প্রকাশ করা হয়, সেই সময় তাকে পাকিস্তানের গোয়েন্দা সংস্থা ইন্টার সার্ভিস ইন্টেলিজেন্স (আইএসআই) প্রধান হিসেবে নিযুক্ত করার কথা শুরু হয়। কিন্তু আনজুমের নিয়োগে বিলম্ব করতে শুরু করেন ইমরান খান।

তবে পাকিস্তানের প্রধানমন্ত্রী আইএসআই প্রধানের নিয়োগে বিলম্ব করলেও দেশটির সেনাপ্রধান জেনারেল কামার জাভেদ বাজওয়া নাদিম আনজুমকে গোয়েন্দা প্রধান হিসেবে নিযুক্ত করেন। ফলে জেনারেল বাজওয়ার সঙ্গে পাকিস্তানের প্রধানমন্ত্রীর রেষারেষির জেরেই ইমরান খানের ওই ছবি থেকে আনজুমকে মুছে দেওয়ার অভিযোগ ওঠে।

পাকিস্তানে বরাবরই সেনাবাহিনীর সঙ্গে রাজনৈতিক নেতাদের বিরোধ প্রকাশ্যে উঠে আসে। কিন্তু ইমরান খানের বিষয়ে শুরু থেকেই শোনা যেত অন্য খবর। অনেক সংবাদমাধ্যমেই দাবি করা হয়, ইমরান খানের সঙ্গে পাকিস্তানের সেনাবাহিনীর সখ্যতা তুলনামূলক বেশি। দেশটিতে দশকের পর দশক ধরে চলে আসা ব্যাপক দুর্নীতি এবং কুসংস্কারের বিরুদ্ধে লড়াইয়ের প্রতিশ্রুতি দিয়ে ২০১৮ সালের সাধারণ নির্বাচনে সংখ্যাগরিষ্ঠতা পান ইমরান খান।

 

সেই থেকে পাকিস্তানের প্রধানমন্ত্রীর সঙ্গে সে দেশের সেনাবাহিনীর সখ্যতা প্রকাশ পায়। কিন্তু ক্ষমতায় আসার পর থেকে আকাশচুম্বী মূল্যস্ফীতি, রুপির মান পড়ে যাওয়া এবং ক্রমবর্ধমান ঋণের বোঝা সামলাতে ব্যাপক সংগ্রামের মুখোমুখি হয়েছেন ইমরান।

 

সেনাবাহিনীর সঙ্গে সখ্যতা সত্ত্বেও কেন নাদিম আনজুমের ছবি মুছে দেওয়া হয়, তা নিয়ে এখন প্রশ্ন উঠতে শুরু করেছে। বিল গেটসের সঙ্গে ইমরান খান যখন বৈঠক করছিলেন, সেই ছবি এবার ফের প্রকাশ্যে আসতে শুরু করায়, তা পাকিস্তানের প্রধানমন্ত্রীকে বিপাকে ফেলতে পারে বলে মনে করা হচ্ছে।

Facebook Comments Box
advertisement

Posted ০৯:২৬ | বৃহস্পতিবার, ৩১ মার্চ ২০২২

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com