শুক্রবার ২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

বিদ্যুৎ উৎপাদনে ব্যর্থ সরকারকে এখন বিদায় দেওয়ার পালা: নুর

নিজস্ব প্রতিবেদক   |   শুক্রবার, ০৩ ফেব্রুয়ারি ২০২৩ | প্রিন্ট

বিদ্যুৎ উৎপাদনে ব্যর্থ সরকারকে এখন বিদায় দেওয়ার পালা: নুর

সরকার জনগণের সঙ্গে ধোঁকাবাজি করেছে বলে মন্তব্য করে গণঅধিকার পরিষদের সদস্য সচিব নুরুল হক নুর বলেছেন, বিদ্যুৎ উৎপাদনে ব্যর্থ বর্তমান সরকার জনগণের হাতে হারিকেন ধরিয়ে দিয়েছে। এখন সরকারের হাতে হারিকেন ধরিয়ে বিদায় দেওয়ার পালা। এক মাসে দুইবার বিদ্যুতের দাম বাড়িয়ে এই সরকার জনগণের সঙ্গে ভণ্ডামি করছে, ধোঁকাবাজি করছে।

শুক্রবার (৩ ফেব্রুয়ারি) বিকেলে জাতীয় প্রেসক্লাবের সামনে আয়োজিত এক বিক্ষোভ সমাবেশে এ কথা বলেন তিনি।

বিদ্যুতের অস্বাভাবিক দাম বৃদ্ধির প্রতিবাদে ওই বিক্ষোভ সমাবেশের আয়োজন করে গণঅধিকার পরিষদ।

গণঅধিকার পরিষদের এই নেতা বলেন, ‘ভণ্ড সরকার বলছে- এটা গ্রাহকদের ওপর বাড়ানো হয় নাই, ব্যবসায়ীদের ওপর বাড়িয়েছে। কারণ, ব্যবসায়ীরা অনেক টাকার মালিক। কিন্তু ব্যবসায়ীরা তো এই খরচ ক্রেতাদের কাছ থেকে নিবে। বিদ্যুতের দাম সমন্বয়ের কথা বলে অলরেডি ১২ শতাংশ বাড়িয়েছে এই সরকার। এই সরকার যে ডাকাত সরকার, এই সরকার যে লুটপাটের সরকার- তা আর নতুন করে বলার কিছু নাই।’

নুরুল হক নুর বলেন, গত ৩২ বছর দুটি দল দেশ চালিয়েছে, আপনারা কি বলতে পারবেন- কখনও তারা জনগণের জন্য কাজ করেছে? কখনও জনগণ ভালো ছিল, সুখে ছিল? বরং, এই সময়ে যে দল যখনই ক্ষমতায় ছিল তখনই সে বিরোধীদের নির্মূল করে একদলীয় শাসন কায়েম করার পায়তারা করেছে।

১৯৯৬ সালে বর্তমান সরকার তত্ত্বাবধায়ক সরকার দাবিতে ১৭৬ দিন বাংলাদেশে জ্বালাও-পোড়াও আন্দোলন করে দেশে একটি নৈরাজ্যকর পরিস্থিতি তৈরি করেছিল দাবি করে তিনি বলেন, সংবিধান থেকে তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা বাতিল করে, এখন এই সরকারেই বলছে- সংবিধান অনুযায়ী নির্বাচন হবে। যে সংবিধানকে কাটাছেড়া-বাকশালি সংবিধানে রূপান্তরিত করেছে, সেই সংবিধান দিয়ে জনগণের অধিকার রক্ষা হবে না। তাই এই সরকারকে জনগণের দাবির প্রতি সম্মান জানিয়ে অবিলম্বে পদত্যাগ করে তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন দিতে হবে।

সুষ্ঠু নির্বাচনের পরিবেশ থাকলে গণঅধিকার পরিষদ এককভাবে প্রার্থী দেবে জানিয়ে নুরুল হক নুর বলেন, এ নিয়ে বিভ্রান্ত হওয়ার সুযোগ নেই। আমরা গণতন্ত্র মঞ্চের সঙ্গে যেমন আছি, তেমনি বৃহৎ স্বার্থে আমরা অন্য সব বিরোধী দলগুলো নিয়ে বৃহৎ ঐক্য গড়ে তুলতে চাই।

সমাবেশে অন্যদের মধ্যে গণঅধিকার পরিষদের যুগ্ম আহ্বায়ক মুহাম্মদ রাশেদ খান বলেন, আওয়ামী লীগের উন্নয়ন, হাতে হাতে হারিকেন। মাসে মাসে বিদ্যুৎ ও গ্যাসের দাম বাড়িয়ে মানুষের পকেট কাটছে অবৈধ সরকার। আইএমএফের কাছ থেকে ঋণ পেতে জনগণের ওপর এই জুলুম শুরু করেছে।

 

এই জুলুমবাজ সরকারকে অনতিবিলম্বে পদত্যাগ করতে হবে উল্লেখ করে তিনি বলেন, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন- যুগপৎ আন্দোলন ভুয়া। আমরা বলতে চাই, যারা হিরো আলমকে ভয় পায়, তাকে হারিয়ে দেয়। তারাই ভুয়া। এই ভুয়া সরকারের বিরুদ্ধে আমাদের গণপ্রতিরোধ গড়ে তুলতে হবে। ২০২৪ সালে ভুয়া নির্বাচন, ভোটচুরির নির্বাচন করা যাবে না। জনগণ নির্বাচন করতে চায়, তবে সেই নির্বাচন হতে হবে নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে।

গণঅধিকার পরিষদের যুগ্ম আহ্বায়ক মাহফুজুর রহমান খান ও সাইফুল্লাহ হায়দারের যৌথ সঞ্চালনায় সমাবেশে অন্যদের মধ্যে দলের যুগ্ম আহ্বায়ক ফারুক হাসান, সোহরাব হোসেন, আবু হানিফ, বিপ্লব কুমার পোদ্দার সহকারী আহ্বায়ক শামসুদ্দিন, যুগ্ম সদস্য সচিব আতাউল্লাহ, তারেক রহমান, মহানগর দক্ষিণের সদস্য সচিব ইসমাইল হোসেন, ছাত্র অধিকার পরিষদের সভাপতি বিন ইয়ামিন মোল্লা, যুব অধিকার পরিষদের সাধারণ সম্পাদক নাদিম হাসান প্রমুখ উপস্থিত ছিলেন।

Facebook Comments Box
advertisement

Posted ১৫:১৪ | শুক্রবার, ০৩ ফেব্রুয়ারি ২০২৩

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com