শনিবার ২০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বিদেশিদের কাছে গিয়ে বাঁচতে চাচ্ছে আ.লীগ: ফখরুল

  |   বৃহস্পতিবার, ০৭ এপ্রিল ২০২২ | প্রিন্ট

বিদেশিদের কাছে গিয়ে বাঁচতে চাচ্ছে আ.লীগ: ফখরুল

বিদেশিদের কাছে গিয়ে আওয়ামী লীগ বাঁচতে চায় বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

 

তিনি বলেছেন, নানা অপকর্ম প্রকাশ হয়ে যাওয়ায় নিজেদের বাঁচাতে আওয়ামী লীগ এখন বিদেশিদের কাছে ধর্ণা দিচ্ছে।

 

বৃহস্পতিবার রাজধানীর হোটেল পূর্বাণীতে বিএনপির উদ্যোগে বিশ্ব স্বাস্থ্য দিবস উপলক্ষে ‘বাংলাদেশ বর্তমান প্রেক্ষাপট: কোনো প্রতিকার নেই, দূষণ বেড়েই চলেছে, দেশের মানুষ বেঁচে আছে অসহায় অবস্থায়’ শীর্ষক আলোচনা সভায় এসব কথা বলেন তিনি।

 

ফখরুল বলেন, একদিকে স্যাংকশনস (নিষেধ্বাজ্ঞা) পড়েছে, অন্যদিকে বিভিন্ন রকম যে অপকর্ম করেছে সেগুলো প্রকাশ হয়ে পড়েছে বিশ্ববাসীর কাছে। সেই কারণে আজকে তারা এভাবে ধর্ণা দিচ্ছে বিদেশিদের কাছে।

 

অনুষ্ঠানে মূল প্রবন্ধ পাঠ করেন বিএনপির স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. রফিকুল ইসলাম।

ফখরুলের ভাষ্য, মানুষদের বাঁচাতে দূষণমুক্ত একটা নির্বাচন দরকার।

 

বিএনপি মহাসচিব বলেন, আমাদের স্থায়ী কমিটির একজন সদস্য বলেছেন, বিবেক দূষণ। বিবেক তখনই দূষিত হবে যখন পুরো রাষ্ট্র দূষিত হয়ে যায়, পুরো প্রশাসন দূষিত হয়ে যায়, সব কিছু দুষিত হয়ে যায়। আজকে আমাদের মানুষদের বাঁচাতে হলে, বিবেকে দূষিত না করতে হলে এই পৃথিবী বা প্ল্যানেটকে রক্ষা করতে হলে আমাদের যেটা দরকার সত্যিকার অর্থেই জনদরদী, জনগণের প্রতিনিধিমূলক একটা সরকার দরকার এবং জনগণের প্রতিনিধিত্বমূলক পার্লামেন্ট দরকার।

 

ফখরুল বলেন, ‘সেজন্য সবার আগে দূষণমুক্ত একটা নির্বাচন দরকার। দূষণমুক্ত নির্বাচন করতে হলে অবশ্যই আমাদেরকে একটি নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে একটি নির্বাচন হতে হবে, এই সরকারকে পদত্যাগ করতে হবে এবং সেই নিরপেক্ষ নির্বাচন কমিশনের মাধ্যমে একটা জবাবদিহিমূলক অংশগ্রহণমূলক নির্বাচন অনুষ্ঠান করতে হবে, তার মাধ্যমে জনগণের সরকার প্রতিষ্ঠা হবে। আসুন আমরা সেই লক্ষ্যে সবাই আমাদের নিজের বাঁচার জন্য, আমাদের স্বাস্থ্যের জন্য, আমাদের ভবিষ্যৎ বংশধরদের জন্য আমরা ঐক্যবদ্ধ হই।

 

দেশের স্বাস্থ্য ব্যবস্থা একেবারে ভেঙে গেছে- এমন দাবি করে ফখরুল বলেন, স্বাস্থ্যব্যবস্থা ভঙ্গুর হয়ে গেছে। আমরা সেটা লক্ষ্য করেছি, করোনা সংক্রমণ যখন এলো সেই সময়ে আমরা দেখলাম আমাদের স্বাস্থ্যব্যবস্থা ধ্বংস হওয়ার বিষয়টি।

 

বিএনপি মহাসচিবের সভাপতিত্বে সভায় দলের স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, ড. মঈন খান, আমীর খসরু মাহমুদ চৌধুরী, সেলিমা রহমান, ভাইস চেয়ারম্যান ডা. এজেডএম জাহিদ হোসেন, চেয়ারপারসনের উপদেষ্টা আবদুস সালাম এবং বিশ্ব স্বাস্থ্য সংস্থার দক্ষিণ-পূর্ব এশিয়ার সাবেক উপদেষ্টা অধ্যাপক মোজাম্মেল হক বক্তব্য রাখেন।

Facebook Comments Box
advertisement

Posted ১৬:২৬ | বৃহস্পতিবার, ০৭ এপ্রিল ২০২২

Swadhindesh -স্বাধীনদেশ |

এ বিভাগের সর্বাধিক পঠিত

advertisement
advertisement
advertisement
Advisory Editor
Professor Abdul Quadir Saleh
Editor
Advocate Md Obaydul Kabir
যোগাযোগ

Bangladesh : Moghbazar, Ramna, Dhaka -1217

ফোন : Europe Office: 560 Coventry Road, Small Heath, Birmingham, B10 0UN,

E-mail: news@swadhindesh.com, swadhindesh24@gmail.com